AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মাদ্রিদে যোগ দিচ্ছেন এমবাপ্পে


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:০৬ পিএম, ১৫ মে, ২০২৪
মাদ্রিদে যোগ দিচ্ছেন এমবাপ্পে

আগামী মৌসুমে পিএসজি ছেড়ে তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন বলে জানিয়েছেন লা লিগা সভাপতি জেভিয়ার তেবাস। ২৫ বছর বয়সী এই ফরাসি অধিনায়ক গত সপ্তাহে মৌসুমের শেষে পিএসজি ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছেন। যদিও এ সময় তিনি পরবর্তী কোন ক্লাবে যোগ দিচ্ছেন এ বিষয়ে স্পষ্টভাবে কিছু উল্লেখ করেননি। গত প্রায় দুই বছর ধরে চেষ্টা চালিয়ে যাওয়া রিয়াল মাদ্রিদেই যে এমবাপ্পে যোগ দিতে যাচ্ছেন তা অনেকটাই নিশ্চিত ছিল।

আর্জেন্টাইন ক্রীড়া দৈনিক ওলেকে তেবাস বলেছেন, ‘আগামী মৌসুমে সে মাদ্রিদে খেলছে। মাদ্রিদ যদি পাঁচ বছরের চুক্তি করে তবে এমবাপ্পের সামনে পাঁচ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের সুযোগ থাকবে।’

ব্রাজিলের ভিনিসিয়াস জুনিয়র ও ইংল্যান্ডের জুড বেলিংগামের মত তারকা সমৃদ্ধ দলে এমবাপ্পের যোগ দেয়াটা এখন সময়ের ব্যপার।

আগামী ১ জুন বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ওয়েম্বলিতে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে শিরোপা জয়ের আরো একটি সুযোগ আছে লস বøাঙ্কোসদের। তেবাস বলেন, ‘এমবাপ্পে বিশে^র অন্যতম সেরা খেলোয়াড়দের একজন, এতে কোন সন্দেহ নেই। কিন্তু সেখানে ভিনিসিয়াস ও বেলিংহামের মত খেলোয়াড়রাও রয়েছে। সবাইকে নিয়ে মাদ্রিদ অতি শক্তিশালী একটি দল হতে যাচ্ছে। কিন্তু তার মানে এই নয় যে তোমার লিগ শিরোপা জয় নিশ্চিত।’

২৫৬ গোল করে পিএসজির সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হিসেবে এমবাপ্পে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। ২০১৭ সালে ১৮০ মিলিয়ন ইউরোতে এমবাপ্পে পিএসজিতে যোগ দিয়ছিলেন। এ সময়ের মধ্যে পিএসজির হয়ে ছয়টি ফরাসি লিগ শিরোপা জয় করলেও ক্লাবের মূল লক্ষ্য চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা এখনো অধরাই থেকে গেছে। ২০২০ সালে শিরোপার খুব কাছাকাছি গিয়েও বায়ার্ন মিউনিখের কাছে হেরে রানার্স-আপ শিরোপা নিয়েই তাদের সন্তুষ্ট থাকতে হয়।

১৪ বারের শিরোপা জয়ী মাদ্রিদে যোগ দেবার মাধ্যমে এমবাপ্পের সামনে শেষ পর্যন্ত ক্লাব ফুটবলের সবচেয়ে মর্যাদাকর এই ট্রফি জয়ের সুযোগ অনেকটাই বাড়বে।

একুশে সংবাদ/এস কে  


 

Link copied!