AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের লড়াকু সংগ্রহ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১১:৩৫ এএম, ১২ মে, ২০২৪
জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের লড়াকু সংগ্রহ

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার লক্ষ্য নিয়ে আজ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজে পঞ্চম ও শেষ ম্যাচ খেলতে মাঠে নেমেছে স্বাগতিক বাংলাদেশ। ম্যাচটি শুরু হয় সকাল ১০টায়। প্রথম চার ম্যাচ জিতে এরই মধ্যে সিরিজ নিশ্চিত করেছে টাইগাররা। মাহমুদউল্লাহ রিয়াদের ফিফটিতে লড়াকু সংগ্রহ পেয়েছে টাইগাররা। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করে বাংলাদেশ।

আজ টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ে অধিনায়ক সিকান্দার রাজা। বল হাতে শুরুটা ভালো ছিল রাজার দলের। প্রথম ১৫ রানেই ৩ উইকেট তুলে নেন সফরকারী বোলাররা। আগের ম্যাচে শতোর্ধ্ব রানের জুটি উপহার দিলেও আজ দুই অঙ্কের ঘরে যাওয়ার আগেই সাজঘরে ফেরেন টাইগারদের দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও সৌম্য সরকার। তামিম ২ ও সৌম্য ৭ রান করে আজ সাজঘরে ফিরেন। তাওহীদ হৃদয়ও ১ রানে আউট হলে চাপে পড়ে স্বাগতিকরা।  

শুরুতেই তিন উইকেট হারানোর পর দলের হাল ধরেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও মাহমুদউল্লাহ রিয়াদ। দুজনের ৬৯ রানের জুটিতে ম্যাচে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। তবে ৩৬ রানে শান্ত ফেরার পর আবার চাপে পড়ে যায় টাইগাররা।  

এদিন সাজঘরে ফেরার আগে ২১ রান আসে সাকিবের ব্যাট থেকে। সতীর্থদের আসা-যাওয়ার মাঝে একপ্রান্ত আগলে রেখে   হাফসেঞ্চুরি করেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৩৬ বলে মাইলফলকে পৌঁছান তিনি। ৫৪ রানে তিনি আউট হয়ে সাজঘরের দিকে হাঁটা দেন রিয়াদ। 

শেষ দিকে জাকের আলির অপরাজিত ২৩ রানের উপর ভর করে বাংলাদেশ লড়াকু পুঁজি পায়। জিম্বাবুয়ের হয়ে মুজারাবানি ও বেনেট দুটি এবং ওয়েলিংটন মাসাকাদজা ও লুক জঙ্গে একটি করে উইকেট তুলে নেন।

একুশে সংবাদ/এস কে

 

Link copied!