AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তানজিদের ব্যাটে দলীয় ফিফটি টাইগারদের


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:৩৩ পিএম, ১০ মে, ২০২৪
তানজিদের ব্যাটে দলীয় ফিফটি টাইগারদের

জয়ের ধারা অব্যাহত রাখার লক্ষ্য নিয়ে আজ বিকেলে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়। চট্টগ্রামে অনুষ্ঠিত সিরিজের প্রথম তিন ম্যাচ জিতে ইতোমধ্যেই সিরিজ নিশ্চিত করে এগিয়ে আছে বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ ওভারে ০ উইকেটে ৫৫ রান।তানজিদ ৪০ আর সৌম্য ৫ রানে ব্যাট করছে।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এর আগে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ে অধিনায়ক সিকান্দার রাজা।সিরিজের শেষ দুই ম্যাচের জন্য অলরাউন্ডার সাকিব আল হাসান এবং ইনফর্ম পেসার মুস্তাফিজুর রহমান দলে ফেরায় আরো শক্তিশালী হয়েছে  বাংলাদেশ। ইনজুরি থেকে সুস্থ হওয়ায় শেষ দুই ম্যাচের জন্য সাকিব-ফিজের সঙ্গে দলে ফিরেছেন সৌম্য সরকারও।

ব্যাটাররা এ পর্যন্ত নিজেদের সেরাটা দিতে না পারলেও সহজেই সিরিজ জিতেছে বাংলাদেশ। যা থেকে স্পষ্টতই বোঝা যাচ্ছে, শক্তির বিচারে টাইগারদের সঙ্গে সমান অবস্থানে নেই জিম্বাবুয়ে।

প্রথম ম্যাচে ৮ উইকেটে এবং দ্বিতীয়টিতে ৬ উইকেটের জয় পেয়েছিলো বাংলাদেশ। তৃতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৬৫ রান করে টাইগাররা। জবাবে ৯ উইকেটে ১৫৬ রান করে ৯ রানে ম্যাচ হারে জিম্বাবুয়ে।

প্রথম তিনটি ম্যাচে মিতব্যয়ী বোলিংয়ে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তাসকিন। ৩ ম্যাচে ৬ উইকেট নেন এবং কোন ম্যাচেই ৪ ওভারে ২১ রানের বেশি দেননি তিনি।

তৃতীয় ম্যাচে জিতে জিম্বাবুয়ের বিপক্ষে টি-২০ ফরম্যাটে ২৩বারের মোকাবেলায় জয়ের সংখ্যাটা ১৬তে নিয়ে গেছে বাংলাদেশ। সফরকারীদের বিপক্ষে মাত্র ৭টি ম্যাচে হেরেছে টাইগাররা।

বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলি, মাহেদি হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, সৌম্য সরকার, তানভীর ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন।

জিম্বাবুয়ে দল: সিকান্দার রাজা (অধিনায়ক), ফারাজ আকরাম, ব্রায়ান বেনেট, রায়ান বার্ল, জোনাথন ক্যাম্পবেল, ক্রেগ আরভিন, জয়লর্ড গাম্বি, লুক জঙ্গি, ক্লাইভ মাদান্দে, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, ব্লেসিং মুজারাবানি, এন্সলি এন্দলোভু, রিচার্ড এনগারাভা ও সিন উইলিয়ামস।

 

একুশে সংবাদ/এস কে

 

Link copied!