AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশের সামনে ভারতের কঠিন লক্ষ্য


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:৩৪ পিএম, ৯ মে, ২০২৪
বাংলাদেশের সামনে ভারতের কঠিন লক্ষ্য

ঘরের মাঠে পাঁচ ম্যাচ সিরিজের পঞ্চম ও শেষ টি-২০তে ভারতের মেয়েদের বিপক্ষে লড়ছে বাংলাদেশ নারী দল। প্রথম চার ম্যাচ হেরে সিরিজটা আগেই হাতছাড়া করে ফেলেছিল বাংলাদেশ নারী দল। বৃহস্পতিবার (৯ মে) হোয়াইটওয়াশ এড়ানোর মিশনে ভারতের বিপক্ষে মাঠে নেমেছে টাইগ্রেসরা। যেখানে ঝোড়ো ব্যাটিং করে টাইগ্রেসদের কঠিন লক্ষ্য ছুঁড়ে দিয়েছে সফরকারী দল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫৬ রান সংগ্রহ করেছে ভারত। দলটির হয়ে সর্বোচ্চ ৩৭ রান ক্হরেছেন হেমালতা। 

ভারতের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন শেফালি ভার্মা ও স্মৃতি মান্ধানা। ইনিংসের শুরু থেকেই দেখেশুনে খেলেন তারা দুজন। তবে ভয়ানক হয়ে ওঠার আগেই শেফালির উইকেট ঝুলিতে ভরেছেন সুলতানা। তার ঘূর্ণিতে শেফালিকে তালুবন্দী করেছেন ফারিহা তৃষ্ণা। এতে নিজের শততম ম্যাচটি স্মরণীয় করার আগেই সাজঘরে ফেরেন এই ব্যাটার।

পরে ক্রিজে আসেন দয়ালান হেমালতা। তার সঙ্গে ৩৭ রানের জুটি গড়েন স্মৃতি মান্ধানা। তবে ৩৩ রানে স্মৃতি সাজঘরে ফিরলে ভেঙে যায় তাদের এ জুটি।এরপর বাইশ গজে আসেন ভারতীয় দলপতি হারমানপ্রীত। উড়তে থাকা এ ব্যাটারকে লেগ বিফোরের ফাঁদে (এলবিডব্লিউ) ফেলেন নাহিদা। আউট হওয়ার আগে ২৪ বলে ৩০ করেন তিনি।

উইকেটে এসে ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন সজানা। তবে শেষ পর্যন্ত ব্যাট হাতে লড়াই করে দলকে বড় সংগ্রহ এনে দেন রিচা ঘোষ। ১৭ বলে ২৮ রানে অপরাজিত ছিলেন তিনি। এতে ভারতের ইনিংস থামে ১৫৬ রানে।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ দুটি করে উইকেট শিকার করেন নাহিদা আক্তার ও রাবেয়া খান।

একুশে সংবাদ/এস কে    
 

Link copied!