AB Bank
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আগুনে ইয়র্কারে স্টাম্প ভেঙ্গে স্টার্কের হুঙ্কার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৪১ পিএম, ৪ মে, ২০২৪
আগুনে ইয়র্কারে স্টাম্প ভেঙ্গে স্টার্কের হুঙ্কার

পুরোপুরি ব্যর্থ হচ্ছিলেন এমনটা নয় মোটেও। আসলে চলতি আইপিএলের প্রথমার্ধে মিচেল স্টার্ক সমর্থকদের প্রত্যাশা অনুযায়ী নিজেকে মেলে ধরতে পারছিলেন না। ক্রিকেটপ্রেমীদের এই প্রত্যাশার মানদণ্ড কোথাও একটা প্রায় ২৫ কোটি দামের উপর নির্ভর করছিল। 

২ কোটির বেস প্রাইসে কেনা কোনও আন্তর্জাতিক বোলার সাদামাটা পারফর্ম্যান্স করলে তা চোখ এড়িয়ে যায় অনায়াসে। তবে মিচেল স্টার্ককে বয়ে বেড়াতে হচ্ছে তাঁর ২৪ কোটি ৭৫ লক্ষ টাকার বিপুল প্রাইস ট্যাগ। আইপিএলের সব থেকে দামি ক্রিকেটার অভাবনীয় কিছু করে দেখাবেন, এটাই আশা করেন সাধারণ ক্রিকেটপ্রেমীরা।

স্বাভাবিকভাবেই স্টার্কের কাছ থেকে নাইট সমর্থকদের প্রত্যাশা আকাশ ছোঁয়া। সব ক্রিকেটারেরই যে ফর্ম সব সময় সমান যায় না, এই বোধটাই কোথাও আড়ালে চলে গিয়েছিল। তার উপর চলতি আইপিএলে যে রকম ব্যাটসম্যানদের দাপট দেখা যাচ্ছে, তাতে হঠাৎ করে আইপিএলের আঙিনায় ফিরে চমক দেখানো মুশকিল।

সঙ্গত কারণেই স্টার্ককে শুরু থেকে সহ্য করতে হচ্ছিল কটাক্ষ। তার জন্য টিম ম্যানেজমেন্টকেও শুনতে হয়েছে গঞ্জনা। অবশেষে মুম্বাইয়ের বিরুদ্ধে তাদের ঘরের মাঠে যে রকম ধ্বংসাত্মক পারফর্ম্যান্স উপহার দেন স্টার্ক, তিনি অন্তত এটা প্রমাণ করতে পেরেছেন যে, নিজের দিনে কতটা ভয়ঙ্কর হয়ে দেখা দিতে পারেন। স্টার্ক সমালোচকদের এটা বোঝাতে পেরেছেন, কেন তিনি আইপিএলের সব থেকে দামি ক্রিকেটার।

শুক্রবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে স্বস্তিজনক পরিস্থিতিতে ছিল কেকেআর, এমনটা বলা যাবে না মোটেও। বরং ইনিংসের বিরতিতে মনে হচ্ছিল বুঝি কেকেআরের হাতে পর্যাপ্ত রান নেই। যদিও শেষমেশ ছোট পুঁজি নিয়েই কেকেআর ম্যাচে জয় ছিনিয়ে নেয় স্টার্কদের দুরন্ত বোলিংয়ের জন্যই।  

স্টার্ক ৩.৫ ওভার বল করে ৩৩ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। তবে শেষ উইকেটটি নেওয়ার ক্ষেত্রে স্টার্কের বোলিং স্কিলের সর্বাত্মক নমুনা দেখতে পাওয়া যায়। ১৮.৫ ওভারে যে ইয়র্কারে জেরাল্ড কোয়েটজিকে বোল্ড করেন স্টার্ক, তার মোকাবিলা করা সম্ভব ছিল না প্রোটিয়া তারকার পক্ষে।

এমন দুরন্ত ডেলিভারিতে মুম্বাই ইনিংসে যবনিকা টেনে দেওয়ার পরে মিচেল স্টার্কের উচ্ছ্বাস ছিল দেখার মতো। যেভাবে সেলিব্রেট করেন তিনি, তাকে ঠিকরে বেরোচ্ছিল অজি পেসারের আগ্রাসন। এই হুঙ্কার সমালোচকদের মুখ বন্ধ করানোর জন্য কিনা, তা চর্চার বিষয় হতে পারে।

আপাতত চলতি আইপিএলের ৯টি ইনিংসে বল করে সাকুল্যে ১১টি উইকেট সংগ্রহ করলেন স্টার্ক। কেকেআর ওয়াংখেড়েতে মুম্বাই ইন্ডিয়ান্সকে ২৪ রানে হারিয়ে প্লে-অফের পথে এক পা বাড়িয়ে রাখে।

একুশে সংবাদ/এস কে 

Link copied!