AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কোনমতে পরাজয়ের লজ্জা থেকে রেহাই পেলো পিএসজি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৫৪ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪
কোনমতে পরাজয়ের লজ্জা থেকে রেহাই পেলো পিএসজি

আরো একটি লিগ শিরোপা নিশ্চিতের সুযোগ হাতে ধরে হারিয়েছে পিএসজি। শনিবার ঘরের মাঠে ধুকতে থাকা লে হাভরের সাথে ৩-৩ গোলের ড্রয়ের মাধ্যমে কোনমতে পরাজয়ের লজ্জা থেকে রেহাই পেয়েছে প্যারিসের জায়ান্টরা। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে মাঠে নামার আগে এটাই পিএসজির শেষ ম্যাচ ছিল।

গতকাল জিততে পারলেই ফরাসি লিগে রেকর্ড ১২ বারের মত চ্যাম্পিয়শীপ নিশ্চিত হয়ে যেত পিএসজির। গত ১২ মৌসুমে যা ১০ম। কিন্তু রেলিগেশন প্লে অফে থাকা লে হাভরে কাল মোটেই স্বস্তিতে থাকতে দেয়নি পিএসজিকে। যোগ হওয়া সময়ে গনসালো রামোসের গোলে কোনমতে ড্র নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। ৬১ মিনিটে ৩-১ গোলে পিছিয়ে পরাজয়ের ক্ষন গুনছিল তারা। যদিও এই ড্র সত্তে¡ও এই মুহূর্তে তাদেরকে ধরার কোন সাধ্য কার্যত কোন দলেরই নেই।

প্রথমার্ধে ব্র্যাডলি বারকোলার গোলে সমতায় ফিরে পিএসজি। ক্রিস্টোফার ওপেরির গোলে ১৯ মিনিটে এগিয়ে গিয়েছিল লে হাভরে। ঘানা তারকা আন্দ্রে আইয়ু লে হাভরেকে আবারো ৩৮ মিনিটে এগিয়ে দেন। আব্দুলায়ে টুরে পেনাল্টি স্পট থেকে সফরকারীদে ৩-১ গোলের লিড উপহার দেন। পুরো মৌসুমে পিএসজি লিগে দ্বিতীয় পরাজয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছিল। কিন্তু আচরাফ হাকিমি ৭৮ মিনিটে এক গোল পরিশোধ করার পর বদলী খেলোয়াড় রামোস দলের এক পয়েন্ট নিশ্চিত করেন। গত  সেপ্টেম্বরের পর থেকে এনিয়ে লিগে ২৬ ম্যাচে অপরাজিত থাকলো পিএসজি।

সম্ভাব্য ট্রেবল জয়ের পথে থাকা লুইস এনরিকের দল এই মুহূর্তে মোনাকোর থেকে ১২ পয়েন্ট এগিয়ে রয়েছে। হাতে রয়েছে আর মাদ্র চার ম্যাচ। তবে মোনাকো যদি লিঁওর বিপক্ষে এ্যাওয়ে ম্যাচটিতে জিততে না পারে তবে পিএসজির আজই লিগ শিরোপা নিশ্চিত হয়ে যাবে।

সব মিলিয়ে বর্তমানে গোল ব্যবধানে ২৯ গোল এগিয়ে থাকা পিএসজি যদি শেষ পর্যন্ত মোনাকোর সাথে সমান পয়েন্ট নিয়ে লিগ শেষ করে তারপরও গোল বিবেচনায় তাদের শীর্ষস্থান নিশ্চিত হবে।

ডর্টমুন্ডের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে এনরিকে বলেছেন, ‘আজ আমরা লিগ শিরোপা  নিশ্চিত করতে পারতাম। যদিও গোল ব্যবধানে এগিয়ে এখনো আমরা নিজেদের চ্যাম্পিয়ন দাবী করতে পারি। আমি মনে করি পুরো মৌসুমে আমরা ফর্মের তুঙ্গে থেকে খেলেছি। পুরো যাত্রায় খেলোয়াড়রা আমাকে দারুনভাবে সন্তুস্ট করেছে।’

ডর্টমুন্ডের বিপক্ষ বুধবার জার্মানীতে প্রথম লেগের ম্যাচকে সামনে রেখে এনরিকে গতকাল ১০টি পরিবর্তন করে দল সাজিয়েছিলেন। মূল দলে ওসমানে ডেম্বেলে জায়গা ধরে রাখলেও কিলিয়ান এমবাপ্পে ছিলেন বদলী বেঞ্চে। লিগে শেষ ১২ ম্যাচে মাত্র একটিতে জয়ী লে হাভরের কাল হারানোর কিছু ছিলনা। চাপমুক্ত হয়ে খেলতে নামা সফরকারী দলটি ১৯ মিনিটেই এগিয়ে যায়। আইয়ুর দারুন এক ব্যাক-হিল পাসে ওপেরি প্রথম সুযোগেই বল জাল জড়ান। ২৯ মিনিটেচ ওয়ারেন জেইরে-এমেরির লো ক্রসে বারকোলার পিএসজিকে সমতায় ফেরান। টিনএজ ফরাসি মিডফিল্ডার জেইরে-এমেরি ম্যাচ শুরুর আগে ২০২৯ সাল পর্যন্ত পিএসজির সাথে চুক্তি নবায়নের ঘোষনা দিয়েছেন। বিরতির ৭ মিনিট আগে লোয়িক নেগোর পাসে আইয়ু কেইলর নাভাসকে পরাস্ত করে আবারো লে হাভরেকে এগিয়ে দেন।

বিরতির পর তিনটি পরিবর্তন নিয়ে মাঠে নামে পিএসজি। কিন্তু ডানিলো পেরেইরার বিপক্ষে নেগোর আদায় করা পেনাল্টি থেকে টুরে লে হাভরের লিড বড় করেন। রানডাল কোলো মুয়ানির স্থানে মাঠে নামেন পর্তুগীজ ফরোয়ার্ড রামোস। ৭৮ মিনিটে রামোসের দারুন এ্যাসিস্টে হাকিমি এক গোল পরিশোধ করেন। লে হাভরে গোলরক্ষক আর্থাস ডেসমাস দারুন ভাবে রামোসের একটি শট রুখে দেন। কিন্তু শেষ পর্যন্ত স্টপেজ টাইমে লি ক্যাং-ইনের ক্রস থেকে রামোস পিএসজিকে রক্ষা করেন।

 একুশে সংবাদ/এস কে 


 

Link copied!