AB Bank
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উইন্ডিজকে হারালো নেপাল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:১০ পিএম, ২৭ এপ্রিল, ২০২৪
উইন্ডিজকে হারালো নেপাল

নেপাল জাতীয় ক্রিকেট দলকে বড় লক্ষ্য ছুঁড়ে দিয়েছিল উইন্ডিজ ‘এ’ দল। স্বাগতিকদের ২০৫ রানের লক্ষ্য দিয়েছিল ক্যারিবীয়রা। যা নেপালের জন্য বেশ কঠিনই বলা যায়। তবে রোহিতের দুর্দান্ত সেঞ্চুরিতে সেই লক্ষ্য তাড়া করে জিতেছে নেপাল। এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে থাকলো স্বাগতিকরা।

শনিবার কীর্তিপুরের ত্রিভুবন ইউনিভার্সিটি আন্তর্জাতিক ক্রিকেট গ্রাউন্ডে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে মুখোমুখি হয়েছিল নেপাল ও উইন্ডিজ ‘এ’ দল। যেখানে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২০৪ রান সংগ্রহ করে রস্টন চেজের দল। জবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে রোহিত পৌদেলের দল।

উইন্ডিজের দেওয়া বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় নেপাল। ৫ রান করে প্যাভিলিয়নে ফেরেন দলটির ওপেনার অনিল শাহ। তার বিদায়ের পর দ্রুত ফেরেন আরেক ওপেনার কুশলও। তার ব্যাট থেকে আসে ১৬ রান।

ঘরের মাঠে দ্রুতই দুই উইকেট হারিয়ে হারতে বসা দলকে টেনে তোলেন নেপাল অধিনায়ক রোহিত। ব্যাট হাতে একাই লড়াই করেন। সঙ্গে ৫৪ বলে ১১২ রানের দুর্দান্ত ইনিংস উপহার দেন তিনি। তার ব্যাটেই জয়ের হিসাব-নিকাশ বদলে যায়।

শেষ পর্যন্ত গুলশান ঝা ও প্রাটিসের ব্যাটে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। উইন্ডিজের হয়ে সর্বোচ্চ দুটি করে উইকেট নেয় ম্যাথিউ ফোর্ড ও ওবেদ ম্যাককয়।

এর আগে টস হেরে আগে ব্যাট করতে নেমে অলিক অ্যাথানাজে এবং রস্টন চেজের ব্যাটে দুইশো ছাড়ানো সংগ্রহ পায় উইন্ডিজ। ওপেনিংয়ে নেমে ২৫ বলে ৪৭ করে ফেরেন অলিক। আর মিডল অর্ডারে এসে ৪৬ বলে ৭৪ রানের টর্নোডো ইনিংস খেলেন ক্যারিবীয় দলপতি চেজ। যদিও তাদের ইনিংসটি উইন্ডিজের হার এড়াতে পারেনি।

নেপালের হয়ে একটি করে উইকেট শিকার করেছেন কামাল আইরি, দিপেন্দ্র সিং আইরি, রোহিত পৌদেল ও অবিনাশ বোহরা।

একুশে সংবাদ/এস কে  

Link copied!