AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রিমিয়ার লিগ হল অব ফেমে জায়গা করে নিলেন কোল, টেরি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৫২ পিএম, ২৩ এপ্রিল, ২০২৪
প্রিমিয়ার লিগ হল অব ফেমে জায়গা করে নিলেন কোল, টেরি

প্রিমিয়ার লিগের হল অব ফেমে জায়গা করে নিয়েছেন এ্যান্ড্রু কোল ও জন টেরি, ইংলিশ শীর্ষ লিগ সূত্রে এ কথা বলা হয়েছে।প্রিমিয়ার লিগের এ্যাওয়ার্ড প্যানেলের সাথে সারা বিশ্বজুড়ে সমর্থকদের ভোটে ১৫ জনের সংক্ষিপ্ত তালিকা থেকে এই দুজনকে বেছে নেয়া হয়েছে। এ বছর লিগের সর্বোচ্চ সম্মাননা প্রাপ্ত এ্যাশলে কোলের সাথে ২৩ ও ২৪তম নাম হিসেবে এই দুজন অন্তর্ভূক্ত হলেন।ইংল্যান্ডের সাবেক এই তিন খেলোয়াড়কে লন্ডনে আয়োজিত এক অনুষ্ঠানের  মাধ্যমে সম্মানিত হবেন। 

প্রিমিয়ার লিগের ইতিহাসে চতুর্থ সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন কোল। ৪১৪ ম্যাচে তার গোলসংখ্যা ১৮৭। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে তিনি পাঁচটি লিগ শিরোপা জয় করেছেন। ৫২ বছর বয়সী কোল আরো বেশ কিছু ক্লাবের হয়ে খেলেছেন, যাদের মধ্যে অন্যতম নিউক্যাসল। এই ক্লাবের হয়ে প্রিমিয়ার লিগের প্রথম মৌসুমে কোল গোল্ডেন বুট জয় করেছিলেন।

কোল বলেন, ‘বাবা চেয়েছিলেন আমি ক্রিকেটার হই। কিন্তু আমি বলেছিলাম, বাবা আমার মনে হয় ফুটবলে আমি ভাল  করবো। ক্যারিয়ারের পিছনে তাকালে সবসময়ই দারুন গর্ব বোধ করি। এই বিষয়টি আমার মুখে হাসি এনে দেয়।’

৪৩ বছর বয়সী টেরি চেলসির অধিনায়ক হিসেবে ক্লাব ইতিহাসে সফল খেলোয়াড় ছিলেন। তার নেতৃত্বে চেলসি পাঁচবার প্রিমিয়ার লিগের শিরোপা জয় করেছে। ডিফেন্ডার হিসেবে সবচেয়ে বেশীবার গোল হজম না করার রেকর্ড রয়েছে টেরির। ২১৪ ম্যাচে তার ক্লাব কোন গোল হজম করেনি। ৪৯২ লিগ ম্যাচে ৪১ গোল করে একজন ডিফেন্ডার হিসেবে এখনো সর্বকালের সর্বোচ্চ গোলের রেকর্ড ধরে রেখেছেন।

টেরি বলেন, ‘বেশ কিছু শীর্ষ খেলোয়াড়ের সাথে ড্রেসিং রুম শেয়ার করা ছিল ভাগ্যের ব্যপার। চেলসির মত একটি ক্লাবকে নেতৃত্ব দেয়া এবং এতগুলো শিরোপা জয় সত্যিই বিশেষ কিছু।’প্রিমিয়ার লিগের প্রধান নির্বাহী রিচার্ড মাস্টার্স বলেছেন কোল ও টেরির সংযুক্তি হল অব ফেমকে সমৃদ্ধ করেছে। তিনি আরো বলেন, আমার দেখা মতে কোল সর্বকালের সেরা স্ট্রাইকারের একজন। অন্যদিকে টেরি টেলসিকে প্রিমিয়ার লিগের একটি বড় শক্তি হিসেবে প্রমানে সহায়তা করেছে।

২০২১ সাল থেকে শুরু হওয়া হল অব ফেমে প্রথম জায়গা পেয়েছিলেন ডেভিড বেকহ্যাম, এরিক ক্যান্টোনা, থিয়েরি অঁরি, ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড, স্টিভেন জেরার্ড ও এ্যালান শিয়েরার।

 

একুশে সংবাদ/এস কে  


 

Link copied!