AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপের ভেন্যু পরিদর্শনে আইসিসির পর্যবেক্ষক দল ঢাকায়


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৮:৫০ পিএম, ২১ এপ্রিল, ২০২৪
বিশ্বকাপের ভেন্যু পরিদর্শনে আইসিসির পর্যবেক্ষক দল ঢাকায়

বাংলাদেশের মাটিতে মেয়েদের টি-২০ বিশ্বকাপ আসর অনুষ্ঠিত হবে চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবর মাসে । আসন্ন এই টুর্নামেন্টকে কেন্দ্র করে এরই মধ্যে প্রস্তুতি নিতে শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবির প্রস্তুতি পরিদর্শনে ঢাকায় পা রেখেছে আইসিসির একটি পর্যবেক্ষক দল।  

মেয়েদের টি-২০ বিশ্বকাপের সম্ভাব্য ভেন্যু মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম। সবকিছু ঠিক থাকলে সিলেটের দুটি মাঠে লিগ পর্বের খেলাগুলো হতে পারে। সেমিফাইনাল ও ফাইনাল মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।

আইসিসির পাঁচ সদস্যের পর্যবেক্ষক দলে আছেন নারী বিশ্বকাপের ইভেন্ট অপারেশন্স ম্যানেজার গুরজিত সিং, পিচ পরামর্শক অ্যান্ডি অ্যাটকিনসন, কমার্শিয়াল ও স্পনসরশিপ বিভাগের লায়লা স্টেইন, হসপিটালিটি বিভাগের অ্যালানা হোয়াইট ও নিরাপত্তা বিশেষজ্ঞ ডেভিড মুসকার।

আগামীকাল (সোমবার) মিরপুরের স্টেডিয়াম পরিদর্শন শেষে পরদিন (মঙ্গলবার) পর্যবেক্ষক দলের সিলেটে যাওয়ার কথা রয়েছে। গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন বিসিবির নারী বিভাগের প্রধান শফিউল আলম চৌধুরী।

তিনি বলেন, যেকোনো বড় টুর্নামেন্টের আগেই আইসিসি এমন একটা প্রতিনিধিদল পাঠায়। কাল তারা মিরপুর ঘুরে দেখবে। মঙ্গলবার সিলেট যাবে। আমরা আশাবাদী, আমাদের প্রস্তুতি নিয়ে আইসিসি সন্তুষ্ট হবে।

দশ দলের টি-২০ বিশ্বকাপে সরাসরি অংশ নেবে স্বাগতিক বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের নারী দল। বাকি দুটি দল আসবে বাছাইপর্ব খেলে।

২৫ এপ্রিল সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে বিশ্বকাপের বাছাইপর্ব। দুই গ্রুপে মোট ১০টি দল অংশ নেবে এই টুর্নামেন্টে। গ্রুপ ‘এ’–তে আছে শ্রীলংকা, থাইল্যান্ড, স্কটল্যান্ড, উগান্ডা, যুক্তরাষ্ট্র এবং গ্রুপ ‘বি’তে আছে আয়ারল্যান্ড, জিম্বাবুয়ে, নেদারল্যান্ডস, সংযুক্ত আরব আমিরাত ও ভানুয়াতু।
 

একুশে সংবাদ/এস কে  

 

 

 

 

 

 

 

 

Link copied!