AB Bank
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টি ২০ ফর্ম্যাটে ধোনির বিরল নজির


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:০৭ এএম, ১৫ এপ্রিল, ২০২৪
টি ২০ ফর্ম্যাটে ধোনির বিরল নজির

মাঠে মহেন্দ্র সিং ধোনি নামা মানেই একটা আলোড়ন সৃষ্টি হওয়া। কখনও ব্যাট হাতে, কখনও কিপিং গ্লাভস হাতে, আবার কখনও অধিনায়কত্ব দায়িত্ব পালনের সময়ে ক্ষুরধার মস্তিষ্কের প্রয়োগে দর্শকদের বারবার মোহিত করেছেন তিনি। তাই ভারত তো বটেই, বিশ্বের যে কোন প্রান্তেই তাঁকে নিয়ে আলাদা একটা উত্তেজনা, উন্মাদনা কাজ করে সমর্থকদের মধ্যে। ধোনি মাঠে নামলেই স্পেশাল কিছু না কিছু করবেন এই আশায় থাকেন ভক্তরা। তাদের সেই আশা রবিবার পূরণ হয়েছে বলা চলে। টি-২০ ফর্ম্যাটের ক্রিকেটে এক নয়া নজির গড়েছেন ধোনি। বলা যায় এক বিরল নজির গড়েছেন মাহি। আর এই নজির গড়ে তিনি স্পর্শ করেছেন বিরাট কোহলিকে।

টি-২০ ফর্ম্যাটের ক্রিকেটে এই নজির বিরাট কোহলি এবং মহেন্দ্র সিং ধোনি ছাড়া আর কেউ করতে পারেননি। এই ফর্ম্যাটে বিরাট কোহলির পরে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে একটি নির্দিষ্ট দলের হয়ে ২৫০ বা তার ও বেশি ম্যাচে খেলার নজির গড়লেন ধোনি। এই তালিকায় ধোনির আগে রয়েছেন কেবলমাত্র বিরাট কোহলি।

রবিবার ছিল আইপিএলের ‍‍`ডাবল হেডার‍‍`। অর্থাৎ একদিনে দুটি ম্যাচ। সেই ‍‍`ডাবল হেডারের‍‍` দ্বিতীয় ম্যাচেই ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল সিএসকে এবং মুম্বাই ইন্ডিয়ান্স। এই ম্যাচে সিএসকের জার্সিতে মাঠে নামার সঙ্গে সঙ্গে নয়া নজির গড়ে ফেলেছেন ধোনি।  

রবিবার মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে সিএসকের জার্সিতে এটা ছিল ধোনির ২৫০ তম ম্যাচ। যার মধ্যে ২৪ টি ম্যাচ আবার তিনি সিএসকের হয়ে খেলেছেন চ্যাম্পিয়ন্স লিগ টি-২০‍‍`তে। ওয়াংখেড়েতে এই প্রথমবার অধিনায়ক নন বরং দলের একজন ক্রিকেটার হিসেবে খেলতে নেমেছিলেন ধোনি। অনেকেই মনে করছেন এই মৌসুমটিই হয়তো আইপিএলে ধোনির শেষ মৌসুম হতে চলেছে।মাঝে একটি আইপিএলের মৌসুমের কয়েকটি ম্যাচ বাদ দিলে (যে মৌসুমে প্রথম কয়েকটি ম্যাচে সিএসকের অধিনায়কত্ব করেছিলেন রবীন্দ্র জাদেজা) ২০০৫ সালের নভেম্বর মাসের পরে এই প্রথমবার ধোনি দলের একজন সাধারণ ক্রিকেটার হিসেবে মাঠে নামলেন। অন্যদিকে ২০০৮ সাল থেকে কোহলি টানা আরসিবির হয়ে খেলছেন। আইপিএলে আরসিবির হয়ে এখন পর্যন্ত ২৪৩ টি ম্যাচ খেলেছেন বিরাট কোহলি। আর বাকি ১৫ টি ম্যাচ তিনি খেলেছেন চ্যাম্পিয়ন্স লিগ টি-২০‍‍`তে আরসিবির হয়ে।
একুশে সংবাদ/এস কে

Link copied!