AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রিমিয়ার লিগে শিরোপা প্রত্যাশী দলগুলোর অবস্থান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৫৩ পিএম, ২ এপ্রিল, ২০২৪
প্রিমিয়ার লিগে শিরোপা প্রত্যাশী দলগুলোর অবস্থান

মৌসুমের অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচে আর্সেনাল ও ম্যানচেস্টার সিটি প্রত্যাশানুযায়ী পারফর্ম করতে পারেনি। ইত্তিহাদ স্টেডিয়ামে ম্যাচটি গোলশুন্য ড্র হওয়ায় তিন দলের শিরোপা দৌঁড়ে লিভারপুল কিছুটা এগিয়ে গেছে।

রোববার ব্রাইটনের বিপক্ষে আগে গোল হজম করে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে জয়ী হয়ে টেবিলের শীর্ষস্থান দখল করেছে লিভারপুল। মৌসুম শেষ হতে বাকি রয়েছে আর মাত্র ৯ ম্যাচ।
শীর্ষে থাকা তিন দলের শিরোপা জয়ে সম্ভাব্য অবস্থান :

লিভারপুল : ৬৭ পয়েন্ট
এ্যানফিল্ড থেকে রূপকথার গল্পের সমাপ্তির মত বিদায়ের ক্ষণ গুনছেন কোচ জার্গেন ক্লপ। শিরোপা দৌঁড়ে নিকটতম দুই প্রতিদ্ব›দ্বী পয়েন্ট হারানোর পুরো সুবিধা আদায় করে নিয়েছে লিভারপুল। শেষ ম্যাচে ব্রাইটন কিছুটা প্রতিরোধ গড়ে তুললেও লিভারপুল শেষ পর্যন্ত অঘটন হতে দেয়নি। শেষ পাঁচ দেখায় এই প্রথমবারের মত জার্গেন ক্লপের দল জেতার সুযোগ পেল।

সপ্তাহের মাঝামাঝিতে পরবর্তী ম্যাচে অপেক্ষকৃত সহজ দল ও এই মুহূর্তে টেবিলের তলানির দল শেফিল্ড ইউনাইটেডের মুখোমুখি হবে রেডসরা। আগামী সপ্তাহে ম্যানচেস্টার ইউনাইটেডের মোকাবেলা করার আগে প্রয়োজনীয় প্রস্তুটি এর মাধ্যমে সেড়ে নিতে চায় ক্লপ শিষ্যরা।

মাত্র তিন সপ্তাহ আগে ওল্ড ট্রাফোর্ডে লিভারপুলের কোয়াড্রাপল জয়ের স্বপ্ন শেষ করে দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এফএ কাপে কোয়ার্টার ফাইনালে স্বাগতিকরা অতিরিক্ত  সময়ে ৪-৩ গোলে পরাজিত করেছে লিভারপুলকে। মৌসুমের বাকি থাকা ম্যাচগুলোতে এভারটন কিছুটা সমস্যায় ফেলতে পারে। এছাড়া শেষ তিনটি ম্যাচের দুটিতে তাদের প্রতিপক্ষ চ্যাম্পিয়ন্স লিগের লড়াইয়ে টিকে থাকা টটেনহ্যাম ও এ্যাস্টন ভিলা। যে কারনে এই ম্যাচগুলোও লিভারপুলের জন্য কঠিন প্রমানিত হতে পারে।

পরবর্তী সূচী :

৪ এপ্রিল : শেফিল্ড ইউনাইটেড

৭ এপ্রিল : ক্রিস্টাল প্যালেস

২০ এপ্রিল : ফুলহ্যাম

২৪ এপ্রিল : এভারটন

২৭ এপ্রিল : ওয়েস্ট হ্যাম

৪ মে : টটেনহ্যাম

১১ মে : এ্যাস্টন ভিলা

১৯ মে : উল্ফস

আর্সেনাল, ৬৫ পয়েন্ট :

টানা আট ম্যাচে জয়ের ধারা থেকে রোববার ইত্তিহাদ স্টেডিয়ামে বেরিয়ে এসেছে গানার্সরা। কিন্তু তারপরও বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির সাথে প্রাপ্ত ঐ এক পয়েন্টই মিকেল আর্তেতার দলের জন্য গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে। গত এক বছরে আর্তেতার অধীনে আর্সেনালের যে ব্যপক পরিবর্তন হয়েছে তারই ফসল প্রিমিয়ার লিগে তারা পাবার দ্বারপ্রান্তে রয়েছে।

মাত্র এক বছর আগে সিটির কাছে এ্যাওয়ে ম্যাচে ৪-১ গোলে বিধ্বস্ত হয়েছিল আর্সেনাল। মৌসুমের প্রায় বেশীরভাগ সময়ই টেবিলের শীর্ষস্থান ধরে রাখার পরও সিটির কাছে তাদের শিরোপা ছেড়ে দিতে হয়।

এ বছর তাদের আরো বেশী পরিনত মনে হচ্ছে। ২০ বছরের মধ্যে প্রথম লিগ শিরোপা জয়ে এবার তারা আরো বেশী বদ্ধপরিকর।

বুধবার পরবর্তী ম্যাচে তাদের প্রতিপক্ষ লুটন। তবে সমস্যার বিষয় হচ্ছে বেশ কিছু কঠিন এ্যাওয়ে ম্যাচ তাদের সামনে অপেক্ষা করছে যেখানে আর্সেনালের প্রতিপক্ষ উত্তর লন্ডনের প্রতিদ্ব›দ্বী টটেনহ্যাম, ম্যানচেস্টার ইউনাইটেড, ব্রাইটন ও উল্ফস।

পরবর্তী সূচী :

৩ এপ্রিল : লুটন

৬ এপ্রিল : ব্রাইটন

১৪ এপ্রিল : এ্যাস্টন ভিলা

২০ এপ্রিল : উল্ফস

২৩ এপ্রিল : চেলসি

২৮ এপ্রিল : টটেনহ্যাম

৪ মে : বোর্নমাউথ

১১ মে : ম্যানচেস্টার ইউনাইটেড

১৯ মে : এভারটন

 

ম্যানচেস্টার সিটি, ৬৪ পয়েন্ট :

ইংলিশ লিগে প্রথম দল হিসেবে টানা চার মৌসুমে শিরোপা জয়ের পথে দারুনভাবে এগিয়ে চলছে সিটি। এখন শেষ ম্যাচগুলোতে নিজেদের বাকি কাজটুকু সম্পন্ন করাই দলের মূল লক্ষ্য।

যদিও পেপ গার্দিওলা স্বীকার করেছেন তৃতীয় স্থানে থাকা সিটির শিরোপা জয় নিশ্চিতে লিভারপুল ও আর্সেনালের ভাগ্যও লাগবে।

বুধবার পরবর্তী ম্যাচে চতুর্থ স্থানে থাকা ভিলাকে আতিথ্য দিবে বর্তমান চ্যাম্পিয়নরা। তবে ধারণা করা হচ্ছে বাকি থাকা শেষ আট ম্যাচে তাদের সবচেয়ে শক্তিশালী প্রতিপক্ষ হয়ে উঠতে পারে টটেনহ্যাম। বিশেষ করে ম্যাচটি এ্যাওয়ে ম্যাচ হওয়ায় সিটিকে বাড়তি সতর্ক থাকতেই হচ্ছে।

পরবর্তী সূচী :

৩ এপ্রিল : এ্যাস্টন ভিলা

৬ এপ্রিল : ক্রিস্টাল প্যালেস

১৩ এপ্রিল : লুটন

২৫ এপ্রিল : ব্রাইটন

২৮ এপ্রিল : নটিংহ্যাম ফরেস্ট

৪ মে : উল্ফস

১১ মে : ফুলহ্যাম

১৯ মে : ওয়েস্ট হ্যাম

টটেনহ্যামের বিপক্ষে ম্যাচটির তারিখ এখনো চূড়ান্ত হয়নি
 

একুশে সংবাদ/এস কে

Link copied!