AB Bank
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইপিএলের পর্দা উঠছে আজ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৩০ পিএম, ২২ মার্চ, ২০২৪
আইপিএলের পর্দা উঠছে আজ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পর্দা উঠছে আজ। এবারের আইপিএল  ভারতীয় ক্রিকেটারদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। কারণ বিশ্বকাপের আগে কোন দ্বিপাক্ষীক টি-টোয়েন্টি সিরিজ নেই ভারতের।

শুক্রবার (২২ মার্চ) টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। চেন্নাইয়ের মাঠে খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়। টুর্নামেন্টের প্রথম ম্যাচের আগে প্রতি বছরের মতো এবারও বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করেছে আইপিএল কর্তৃপক্ষ।

এদিকে আইপিএলের পূর্ণাঙ্গ সূচি এখনও ঘোষণা করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। কারণ চলতি বছর ছয় সপ্তাহ ধরে চলবে সাধারণ নির্বাচন। প্রথম ১৫ দিনের সূচিতে খেলা হবে ২১টি ম্যাচ। দশ দলকে নিয়ে আট সপ্তাহে অনুষ্ঠিত হয়েছে গতবারের আইপিএল।

এবারের আসরের শুরু থেকে স্পটলাইটে থাকবেন বিরাট কোহলি ও ঋষভ পান্থ। ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে খেলেননি কোহলি। সিরিজ চলাকালীন দ্বিতীয়বারের মত বাবা হন তিনি। ২০২২ সালের ডিসেম্বরে গাড়ি দূর্ঘটনার পর প্রায় ১৫ মাস ক্রিকেটে ফিরতে যাচ্ছেন পান্থ। দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক হিসেবে এবারের আসরে খেলবেন তিনি।

নতুন অধিনায়কের অধীনে আইপিএল শুরু করবে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। রোহিত শর্মাকে সরিয়ে মুম্বাইয়ে দায়িত্ব দেয়া হয়েছে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে। গত অক্টোবরে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে গোড়ালির ইনজুরিতে পড়ে মাঠের বাইরে ছিটকে পড়ে পান্ডিয়া। ২০২২ সালে মুম্বাইয়ে ছেড়ে গুজরাট টাইটান্সে যোগ দিয়েই অধিনায়ক হিসেবে শিরোপা জয় করেছিলেন পান্ডিয়া।

রোহিতের হাত ধরেই এখন পর্যন্ত চেন্নাইয়ের সাথে যৌথভাবে সর্বোচ্চ পাঁচবার শিরোপা ঘরে তুলেছে মুম্বাই। রোহিতকে নিয়ে পান্ডিয়া বলেন, ‘আমি মনে করি না, রোহিতের সাথে খেলতে কোন সমস্যা হবে। আমি আমার পুরো ক্যারিয়ার তার অধীনে খেলেছি এবং আমি জানি সে সবসময় আমাকে সহায়তা করবে।’

গত বছর মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে পঞ্চম শিরোপা জিতেছিল চেন্নাই। পঞ্চম শিরোপা জয়ের পর আইপিএলে নিজের খেলা নিয়ে ৪২ বছর বয়সী ধোনি বলেছিলেন, ভক্তদের আরও একটি বছর ‘উপহার’ দিবেন।

হাটুঁর ইনজুরি নিয়ে গত বছর আইপিএল মাতিয়েছেন ধোনি। হাঁটুর অস্ত্রোপচারের পর এবার ফিট হয়েই মাঠে নামবেন তিনি। চেন্নাইয়ের ব্যাটিং কোচ অস্ট্রেলিয়ার মাইক হাসি বলেন, ‘সে সত্যিই ভালো প্রস্তুতি নিচ্ছে। এখন তার হাঁটু ভালো অবস্থায় আছে এবং সে খুবই ভালো ব্যাটিং করছে।’

একুশে সংবাদ/এস কে

Link copied!