AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গতির ঝড় তুলে প্রশংসিত নাহিদ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৩:৩৭ পিএম, ২২ মার্চ, ২০২৪
গতির ঝড় তুলে প্রশংসিত নাহিদ

শ্রীলঙ্কার বিপক্ষে সিলেটে আজ অভিষেক হয়েছে পেসার নাহিদ রানার। লঙ্কানদের বিপক্ষে অভিষেকের দিনেই  গতির ঝড় তুলে প্রশংসায় ভাসছেন ২১ বছর বয়সী এই ডানহাতি পেসার। সফরকারীদের বিপক্ষে ঘণ্টায় গড়ে ১৪০ কিলোমিটারের বেশি গতিতে বল করছেন তিনি। কোনো কোনো বল ছুড়ছেন ঘণ্টায় ১৪৬.৩ কিলোমিটার গতিতে।  

গতির ঝড় তুললেও এখনও কোনো উইকেট পাননি নাহিদ। লঙ্কানদের বিপক্ষে সিলেট টেস্টে ৯ওভার হাত ঘুরিয়ে তিনি খরচ করেছেন ৬৯ রান। তার সতীর্থ খালেদ আহমেদ ৩ ও শরিফুল ইসলাম নিয়েছেন এক উইকেট।

চলমান এই সিরিজের প্রথম টেস্টের ঘোষতে দলে প্রথমবারের মতো ডাক পায় নাহিদ। এরপরই নাহিদকে নিয়ে শুরু হয় বন্দনা। ঘরোয়া ক্রিকেটে গতি দিয়ে আগেই নজর কেড়েছিলেন তিনি। জাতীয় দলে অভিষেকের পর প্রশংসার মাত্রা বেড়েছে বৈকি! সামাজিক যোগাযোগ মাধ্যমে চোখ রাখলেই প্রমাণ মেলে তার। ক্রিকেটভিত্তিক গ্রুপগুলোতে স্তুতি ঝরছে, অনেকেই তাকে লম্বা রেসের ঘোড়াও বলছেন।

চাপাইনবাবগঞ্জে জন্ম নেয়া নাহিদ ১৮ বছর বয়সে অ্যাকাডেমিতে ভর্তি হন, এরপর গতি দিয়ে নজর কেড়ে প্রথম শ্রেণির ক্রিকেটে সুযোগ পান। খেলেছেন বিপিএল ও এনসিএলেও। ১৫টি প্রথম শ্রেণির ম্যাচে তার উইকেটসংখ্যা ৬৩। ৪টি লিস্ট ‘এ’ ম্যাচে নাহিদ নিয়েছেন ১০ উইকেট।

একুশে সংবাদ/এস কে

Link copied!