AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সৌম্য-হৃদয়ের ব্যাটে দাপুটে টাইগাররা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৪৩ পিএম, ১৫ মার্চ, ২০২৪
সৌম্য-হৃদয়ের ব্যাটে দাপুটে টাইগাররা

দ্বিতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কার বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। টাইগাররা মাঠে নেমে শূন্য রানেই প্রথম উইকেট হারায়। প্রথম উইকেট হারানোর পর জুটি গড়ে দলকে বিপর্যয় থেকে টেনে তোলার দায়িত্ব নেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও সৌম্য সরকার। এই জুটিতে ভর করে প্রথম পাওয়ার প্লেতে ৬৪ রান তুলে বাংলাদেশ। কিন্তু ব্যক্তিগত ৪০ রানে শান্ত আউট হলে ফের ধাক্কা খায় বাংলাদেশ।

এ প্রতিবেদন লেখার সময় সৌম্য হৃদয় জুটিতে বেশ ভালো অবস্থানে বাংলাদেশ। ১৭ ওভার চার বলে ২ উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ১০৫ রান। এর মধ্যে সৌম্যর ব্যাট থেকে এসেছে ৫২ বলে ৫২ রান। আর তৌহিদ হৃদয় ১৫ বলে ১৩ রানে ব্যাট করছেন।

সিরিজ নিশ্চিতের ম্যাচে আজও বাংলাদেশের হয়ে ওপেনিংয়ে নামেন লিটন দাস ও সৌম্য সরকার। প্রথম ম্যাচের মতো আজও ব্যর্থ বাংলাদেশ দলের ওপেনার লিটন দাস। সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে শূন্য রানে সাজঘরে ফিরেছিলেন তিনি। দ্বিতীয় ম্যাচেও সেটাই করলেন তিনি। প্রথম ম্যাচের চেয়ে এদিন অবশ্য ২ বল বেশি টিকেছেন লিটন। সেদিন প্রথম বলেই আউট হলেও আজ আউট হয়েছেন তৃতীয় বলে।

তিন বলে শূন্য রান করে দিলশান মাদুশঙ্কার বলে স্কোয়ার লেগে দুনিথ ভেল্লালাগের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান তিনি। তার বিদায়ে আজও শূন্য রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ।

শূন্য রানে প্রথম উইকেট হারানোর পর জুটি গড়েন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও সৌম্য সরকার। এই জুটিতে ভর করে ঘুরে দাঁড়াতে থাকে বাংলাদেশ। এই জুটির কল্যাণে শূন্য রানে প্রথম উইকেট হারানোর পরও প্রথম পাওযার প্লেতে ৬৪ রান তুলে বাংলাদেশ।

গত ম্যাচের একাদশ থেকে এক পরিবর্তন নিয়ে আজ মাঠে নেমেছে শ্রীলঙ্কা। মাহিশ থিকশানার পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন দুনিথ ভেল্লালাগে। অন্যদিকে উইনিং কম্বিনেশন ধরে রেখেছে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ ও তানজিম হাসান সাকিব।

শ্রীলঙ্কা একাদশ: পথুম নিশাঙ্কা, আভিস্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস (অধিয়ানায়ক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, জানিথ লিয়ানাগে, ওয়ানিন্দু হাসরাঙ্গা, দুনিথ ভেল্লালাগে, প্রমোদ মাদুশান, দিলশান মাদুশঙ্কা, লাহিরু কুমারা।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!