AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শেষ মুহূর্তের গোলে ব্রাজিলের জয়


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:০২ পিএম, ১৯ ফেব্রুয়ারি, ২০২৪
শেষ মুহূর্তের গোলে ব্রাজিলের জয়

দুবাইয়ে চলছে বিচ সকার ফুটবল বিশ্বকাপের ১২তম আসর। যেখানে ৬ মহাদেশের ১৬টি দেশ অংশ নিচ্ছে। টুর্নামেন্টের সর্বোচ্চ ৫ বারের শিরোপা জিতেছে ব্রাজিল বিচ সকার ফুটবল দল। দ্বিতীয় সর্বোচ্চ তিনটি শিরোপা রয়েছে রাশিয়ার। দুইবার করে শিরোপা আছে পর্তুগালের, একবার শিরোপা ফ্রান্সের। 

এবারের আসরে লাতিন আমেরিকা থেকে সুযোগ পেয়েছে আর্জেন্টিনা, ব্রাজিল ও কলম্বিয়া। আর্জেন্টিনা খেলছে বি গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ স্পেন, ইরান ও তাহিতি। অন্যদিকে ব্রাজিল খেলছে ডি গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ ওমান, পর্তুগাল ও মেক্সিকো।

রোববার (১৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় রাত পৌনে ১১টায় দুবাই ডিজাইন ডিস্ট্রিক্ট স্টেডিয়ামে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে মাঠে নামে সেলেসাওরা। ম্যাচে দুর্দান্ত শুরু পায় ব্রাজিল। প্রথমার্ধে রদ্রিগো এবং দ্বিতীয়ার্ধে কাতারিনোর গোলে ২-০ গোলে এগিয়ে যায় তারা।

তবে ম্যাচ জমে ওঠে তৃতীয়ার্ধে। পর্তুগালের জর্দান এবং বি মার্টিন্সের গোলে দুর্দান্তভাবে ম্যাচে ফেরে পর্তুগাল। ২-২ সমতায় ম্যাচ যখন ড্র হওয়ার পথে ঠিক তখন নির্ধারিত সময়ের অতিরিক্ত সময়ে জয়সূচক গোলের দেখা পায় ব্রাজিল। দলটির পক্ষে মৌরিচিনহো গোল করলে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সেলেসাওরা।  

টুর্নামেন্টের নিয়মানুসারে গ্রুপ পর্বে প্রতি দল তিনটি করে ম্যাচ খেলবে। শীর্ষ দুটি করে চার গ্রুপ থেকে আটটি দল যোগ্যতা পাবে কোয়ার্টার ফাইনাল খেলার। এরপর সেমিফাইনাল, ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। আগামী ২৫ ফেব্রুয়ারি হবে টুর্নামেন্টের ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ।

একুশে সংবাদ/এস কে 

Link copied!