AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইংল্যান্ডের প্রয়োজন ৩৩২ রান, ভারতের দরকার ৯ উইকেট


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৫৭ পিএম, ৪ ফেব্রুয়ারি, ২০২৪
ইংল্যান্ডের প্রয়োজন ৩৩২ রান, ভারতের দরকার ৯ উইকেট

ওপেনার শুভমান গিলের সেঞ্চুরিতে সিরিজের দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে ৩৯৯ রানের টার্গেট ছুঁড়ে দিয়েছে স্বাগতিক ভারত। জবাবে তৃতীয় দিন শেষে ১ উইকেটে ৬৭ রান করেছে ইংল্যান্ড। এই টেস্ট জিততে ম্যাচের বাকী দু’দিনে আরও ৩৩২ রান করতে হবে ইংল্যান্ডকে। পক্ষান্তরে  ভারতের দরকার ৯ উইকেট।

প্রথম ইনিংস থেকে পাওয়া ১৪৩ রানের লিডকে সাথে নিয়ে গতকাল দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ২৮ দ্বিতীয় দিন শেষ করেছিলো ভারত। ১০ উইকেট হাতে নিয়ে ১৭১ রানে এগিয়ে ছিলো টিম ইন্ডিয়া।

বিশাখাপতœমে আজ তৃতীয় দিনের শুরুতেই ভারতের দুই ওপেনার অধিনায়ক রোহিত শর্মাকে ১৩ ও প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি করা যশ^সী জয়সওয়ালকে ১৭ রানে আউট করেন ইংল্যান্ডের পেসার জেমস এন্ডারসন।

এন্ডারসনের জোড়া আঘাতের পর সাফল্য পান স্পিনার টম হার্টলি। ব্যক্তিগত ৪ রানে গিলকে লেগ বিফোর আউট করেন হার্টলি। কিন্তু রিভিউ নিয়ে জীবন পান গিল। জীবন পেয়ে শ্রেয়াস আইয়ারের সাথে ৮১ রানের জুটি গড়েন গিল। ২৯ রান করা আইয়ারকে শিকার করে জুটি ভাঙেন হার্টলি।

অভিষিক্ত রজত পাতিদার ৯ রানে আউট হওয়ার পর  পঞ্চম উইকেটে অক্ষর প্যাটেলকে নিয়ে ৮৯ রানের জুটি গড়েন গিল। এই জুটি গড়ার পথে ১১ মাস পর টেস্ট ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরির দেখা পান গিল। সেঞ্চুরির পর ইংল্যান্ডের অভিষিক্ত স্পিনার শোয়েব বশিরের শিকার হন ১১টি চার ও ২টি ছক্কায় ১৪৭ বলে ১০৪ রান করা গিল।

দলীয় ২১১ রানে পঞ্চম ব্যাটার হিসেবে গিল ফেরার পর হার্টলি ও রেহান আহমেদের ঘুর্ণিতে ২৫৫ রানে গুটিয়ে যায় ভারত। প্যাটেল ৪৫ ও রবীচন্দ্রন অশি^ন ২৯ রান করেন। ইংল্যান্ডের হার্টলি ৪টি, রেহান ৩টি ও এন্ডারসন ২টি উইকেট নেন।

৩৯৯ রানের টার্গেটে খেলতে নেমে ৫০ রানের সূচনা পায় ইংল্যান্ড। ৬টি চারে ২৮ রান করা বেন ডাকেটকে শিকার করে ইংলিশদের উদ্বোধনী জুটি ভাঙেন ভারতের স্পিনার অশিন। 

ডাকেট ফেরার পর রেহানকে নিয়ে দিনের খেলা শেষ করেন আরেক ওপেনার জ্যাক ক্রলি। রেহান ৯ ও ক্রলি ২৯ রানে অপরাজিত আছেন।

একুশে সংবাদ/এস কে

Link copied!