AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আয়ারল্যান্ডকে সহজে হারিয়ে ঘুরে দাঁড়াল বাংলাদেশ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৯:৩৬ পিএম, ২২ জানুয়ারি, ২০২৪
আয়ারল্যান্ডকে সহজে হারিয়ে ঘুরে দাঁড়াল বাংলাদেশ

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারতের কাছে পাত্তাই পায়নি বাংলাদেশ যুবারা। তবে সোমবার (২২ জানুয়ারি) নিজেদের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডকে অনায়াসে হারাল রাব্বির দল।

ব্লুমফন্টেইনে আয়ারল্যান্ডে দেয়া ২৩৬ রানের লক্ষ্য ৬ উইকেট ও ১৯ বল হাতে রেখেই তুলে ফেলে বাংলাদেশ যুবারা। আয়ারল্যান্ডের দেয়া চ্যালেঞ্জিং লক্ষ্য শুরু থেকেই দেখে শুনে খেলতে থাকে বাংলাদেশের দুই ওপেনার আশিকুর রহমান ও আদিল সিদ্দিক। বাংলাদেশের ওপেনিং জুটি থেকে আসে ৯০ রান।

এরপর দ্রুত দুই ওপেনারকে হারায় টাইগার যুবারা। আশিকুর রহমান শিবলী এলবিডব্লিউ হয়ে ফেরেন ৪৪ রান করে। বাংলাদেশের আরেক ওপেনার সিদ্দিক আউট হন ৬৩ বলে ৩৬ রান করে। মাঝে মোহাম্মদ রিজওয়ান ও আরিফুল ইসলাম কিছুটা প্রতিরোধ গড়ে অল রানেই ফিরে যান। ১৩০ রানে ৪ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে বাংলাদেশ।

তবে এরপর আর অঘটন ঘটেনি। আহরার আমিন এবং মোহাম্মদ শিহাব জেমস বাংলাদেশকে জিতিয়ে মাঠ ছাড়েন। আমিন ৬৩ বলে ৪৫ ও শিহাব ৫৪ বলে ৫৫ রানে অপরাজিত ছিলেন।  

এর আগে বাংলাদেশের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৮ উইকেট হারিয়ে ২৩৫ রানের পুঁজি পায় আয়ারল্যান্ড। কিয়ান হিলটনের ৯০ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে চ্যালেঞ্জিং পুঁজি পেয়েছিলো আইরিশরা। তবে বাংলাদেশের জন্য লক্ষ্যটা তেমন চ্যালেঞ্জিং ছিল না।

আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন মারুফ মৃধা ও শেখ পারভেজ জীবন। এছাড়া ২৭ রান দিয়ে একটি উইকেট পেয়েছেন মাহফুজুর রহমান রাব্বি।  


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা
 

Link copied!