AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ওয়ার্নার অসাধারণ, কিন্তু তাকে গ্রেট বলা যাবে না: বুকানন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:০৫ এএম, ১০ জানুয়ারি, ২০২৪
ওয়ার্নার অসাধারণ, কিন্তু তাকে গ্রেট বলা যাবে না: বুকানন

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলে টেস্ট ক্রিকেটকে বিদায় বলেছেন ডেভিড ওয়ার্নার। তার এমন সিদ্ধান্তে শুরু হয়েছে পক্ষে-বিপক্ষে নানা আলোচনা। ক্রিকেটের মর্যাদাপূর্ণ সংস্করণ থেকে অবসরের এক সপ্তাহ না পেরোতেই তাকে নিয়ে রীতিমতো বোমা ফাটিয়েছেন সাবেক অজি কোচ জন বুকানন।

অনেকেরই মতে, ওয়ার্নার সাম্প্রতিক সময়ের সেরাদের একজন তো বটেই, ইতিহাসের সেরা ওপেনারদেরও মধ্যেও থাকবেন। তবে বুকাননের মত ভিন্ন।

বুকাননের সোজা কথা, ওয়ার্নার অসাধারণ একটা ক্যারিয়ার কাটিয়েছেন, তবে ডন ব্র্যাডম্যান, গ্লেন ম্যাকগ্রা, শেন ওয়ার্নদের মতো অস্ট্রেলিয়ার ‘গ্রেট’দের সারিতে ওয়ার্নারকে রাখতে রাজি নন তিনি।

ওয়ার্নারকে ‘গ্রেট’ বলা যায় কি না এমন প্রশ্নের জবাবে সাবেক অজি কোচ বলেন, ‘আমার তা মনে হয় না’। তাহলে তিনি কীভাবে দেখেন ওয়ার্নারকে?

সে ব্যাখ্যা বিশদভাবেই দিয়েছেন বুকানন, ‘আমার চোখে ও (ওয়ার্নার) ক্যারিয়ারজুড়ে অসাধারণ পারফর্ম করেছে। ৮ হাজারের বেশি রান, ১০০-র ওপর টেস্ট খেলেছে, ১৬০টির বেশি ওয়ানডে, ১০০টির মতো টি-২০। সব সংস্করণ মিলিয়ে হিসাব করলে ওর ব্যাটিং গড়টা মানসম্মত, স্ট্রাইক রেট অবশ্যই বেশি – কারণ ও খেলেছেই ওভাবে। পারফরম্যান্সের দিক থেকে বিবেচনা করলে ও সেরাদের সারিতেই থাকবে।’

তবু কেন ওয়ার্নারকে গ্রেট বলা যাবে না? সেখানে বুকানন ‘বিশেষ কিছু’ দেখেন না ওয়ার্নারের মধ্যে, ‘খেলাটার যারা গ্রেট, আমার মতে আর কী, তারা হচ্ছেন অমন খেলোয়াড় যারা সত্যিকার অর্থেই এমন কিছু করে দেখিয়েছেন যা অন্যদের পক্ষে করে দেখানো প্রায় অসম্ভব। সে হিসেবে আপনার চোখে বারেবারেই যাবে ব্র্যাডম্যান, ম্যাকগ্রা, ওয়ার্নদের মতো খেলোয়াড়ের দিকে। আমার মতে গ্রেট হচ্ছেন তারা।’

 

একুশে সংবাদ/এস কে

Link copied!