AB Bank
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামছে শ্রীলংকা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:০৮ পিএম, ৬ জানুয়ারি, ২০২৪
ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামছে শ্রীলংকা

ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থ মিশন শেষে শনিবার (৬ জানুয়ারি) প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামছে শ্রীলংকা। ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে লংকানরা।

বিশ্বকাপে ব্যর্থতার ক্ষত মুছে ঘুরে দাঁড়ানোই শ্রীলংকার লক্ষ্য। অভিন্ন মিশন জিম্বাবুয়েরও। আজ কলম্বোতে বাংলাদেশ সময় দুপুর ৩টায় প্রথম ওয়ানডে খেলতে নামবে শ্রীলংকা ও জিম্বাবুয়ে।

সদ্যই ঘরের মাঠে আয়ারল্যান্ডের কাছে ওয়ানডে ও টি-২০ সিরিজ হেরেছে জিম্বাবুয়ে। অন্যদিকে গত ওয়ানডে বিশ্বকাপে দশ দলের মধ্যে পয়েন্ট টেবিলে নবমস্থানে থেকে আসর শেষ করে একবারের বিশ্বচ্যাম্পিয়ন শ্রীলংকা।

৯ ম্যাচে ২ জয় ও ৭ হারে ৪ পয়েন্ট সংগ্রহে ছিল লংকানদের। বিশ্বকাপের পয়েন্ট টেবিলে শীর্ষ আটের মধ্যে থাকতে না পারায় ২০২৫ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতেও খেলার যোগ্যতা অর্জনে ব্যর্থ শ্রীলংকা।

চবিশ্বকাপ ব্যর্থতার পর জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামছে লংকানরা। এজন্য নতুন রুপে দল সাজিয়েছে তারা। বিশ্বকাপ স্কোয়াড থেকে আটজনকে বাদ দিয়েছে লংকান ক্রিকেট বোর্ড (এসএলসি)। দলে ফিরেছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ ২-১ ব্যবধানে এবং ওয়ানডে সিরিজ ২-০ ব্যবধানে হারে জিম্বাবুয়ে। ইনজুরি কাটিয়ে অধিনায়ক হয়ে দলে ফিরেছেন ক্রেইগ আরভিন।

এখন পর্যন্ত ওয়ানডেতে ৬১বারের মোকাবেলায় শ্রীলংকার জয় ৪৭টিতে এবং জিম্বাবুয়ের জয় ১২টিতে। ২টি ম্যাচ পরিত্যক্ত হয়। ২০২২ সালে ঘরের মাঠে অনুষ্ঠিত সর্বশেষ দ্বিপাক্ষিক তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল শ্রীলংকা।

একুশে সংবাদ/এস কে 

Link copied!