AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বৈরি আবহাওয়ায় সিডনি টেস্টের দ্বিতীয় দিন খেলা হলো ৪৬ ওভার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:১৬ পিএম, ৪ জানুয়ারি, ২০২৪
বৈরি আবহাওয়ায় সিডনি টেস্টের দ্বিতীয় দিন খেলা হলো ৪৬ ওভার

বৃষ্টি ও আলো স্বল্পতায় সিডনিতে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের দ্বিতীয় দিন খেলা হয়েছে ৪৬ ওভার। প্রথম ইনিংসে পাকিস্তানের ৩১৩ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে ৪৭ ওভারে ২ উইকেটে ১১৬ রান করেছে অস্ট্রেলিয়া। ৮ উইকেট হাতে নিয়ে ১৯৭ রানে পিছিয়ে অসিরা।

ডেভিড ওয়ার্নারের বিদায়ী টেস্টের প্রথম দিনই ৩১৩ রানে অলআউট হয় পাকিস্তান। এরপর ব্যাটিংয়ে নেমে ১ ওভারে বিনা উইকেটে ৬ রান নিয়ে দিন শেষ করেছিলো অস্ট্রেলিয়া।

দ্বিতীয় দিন ব্যাট হাতে নেমে অস্ট্রেলিয়াকে ৭০ রানের সূচনা এনে দেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার ওয়ার্নার ও উসমান খাজা। অবশ্য এই জুটি দলীয় ৩১ রানেই বিচ্ছিন্ন হতে পারতো। পাকিস্তান পেসার আমির জামালের করা ইনিংসের ১৪তম ওভারের দ্বিতীয় বলে প্রথম ¯িøপে ওয়ার্নারের ক্যাচ ফেলেন অভিষেক ম্যাচ খেলতে নামা সাইম আইয়ুব। তখন ২০ রানে ছিলেন ওয়ার্নার।

অবশ্য জীবন পেয়ে বেশি দূর যেতে পারেননি ওয়ার্নার। পাকিস্তানের অফ-স্পিনার আগা সালমানের বলে ¯িøপে বাবর আজমকে ক্যাচ দিয়ে আউট হন ওয়ার্নার। বিদায়ী টেস্টের প্রথম ইনিংসে ৬৮ বল খেলে ৪টি চারে ৩৪ রান করেন এই বাঁ-হাতি ব্যাটার।

ওয়ার্নারের বিদায়ের পর ক্রিজে খাজার সঙ্গী হন মার্নাস লাবুশেন। বড় জুটির আভাস দিয়েও ৩৮ রান তুলে বিচ্ছিন্ন হন তারা। জামালের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন খাজা। ৪টি চারে ৪৭ রান করেন খাজা।

এরপর লাবুশেনের সাথে জুটি বাঁধেন স্টিভেন স্মিথ। দু’জনে ২১ বল খেলার পর বৃষ্টিতে বন্ধ হয় খেলা। পরবর্তীতে বৃষ্টির সাথে আলো স্বল্পতায় দিনের খেলার ইতি ঘটে। এসময় ৪৭ ওভারে ২ উইকেটে ১১৬ রান করেছিলো অস্ট্রেলিয়া। লাবুশেন ২৩ ও স্মিথ ৬ রানে অপরাজিত আছেন। পাকিস্তানের জামাল ও সালমান ১টি করে উইকেট নেন।

একুশে সংবাদ/এস কে 

Link copied!