AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দুঃসংবাদ পেলেন সাকিব


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৮:০৫ পিএম, ৩ জানুয়ারি, ২০২৪
দুঃসংবাদ পেলেন সাকিব

ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই ক্রিকেটের বাইরে সাকিব আল হাসান। ইনজুরির কারণে গত বিশ্বকাপের মাঝপথে দল ছেড়ে ভারত থেকে দেশে ফিরেছিলেন তিনি। এরপর থেকে আর মাঠে নামা হয়নি তার। যার ফল পড়েছে র‍্যাংকিংয়েও। টি-২০ ফরম্যাটে ব্যাটার ও বোলারের র‍্যাংকিংয়ে পিছিয়েছেন টাইগার অলরাউন্ডার।

আইসিসি টি-২০ র‍্যাংকিংয়ে বোলারদের র‍্যাংকিংয়ে ৬ ধাপ পিছিয়েছেন সাকিব। তিনি বোলিংয়ে নেমে গেছেন ২৮ নম্বরে। তবে বাংলাদেশি বোলারদের মধ্যে তার অবস্থান এখনও দুইয়ে আছেন। এছাড়া ব্যাটিংয়ে ৬ ধাপ পিছিয়ে ৭০-এ নেমে গেছেন বাংলাদেশ দলের অধিনায়ক।

সাকিব পেছালেও বড় সুখবর পেয়েছেন সম্প্রতি অসাধারণ পারফর্ম করা পেসার শরিফুল ইসলাম। টি-২০র বোলারদের তালিকায় বাংলাদেশি এই পেসার বড় লাফই দিয়েছেন বলা যায়। তিনি ৩২ ধাপ এগিয়ে ৫৫ নম্বরে উঠে এসেছেন।

শরিফুলের মতো র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে আরেক পেসার মুস্তাফিজুর রহমানের। তিনি এগিয়েছেন পাঁচ ধাপ। ফলে বাংলাদেশি বোলারদের মধ্যে তার অবস্থান সবার ওপরে। টি-২০ বোলিং র‍্যাংকিংয়ে ২৮ বছর বয়সী এই পেসারের অবস্থান ২২ নম্বরে।

বাংলাদেশের বোলারদের মাঝে ক্রমানুসারে এরপর আছেন শেখ মাহেদী (২৯), তাসকিন আহমেদ (৩৩), নাসুম আহমেদ (৩৫) ও হাসান মাহমুদ (৪৩)। এই ফরম্যাটে ব্যাটিংয়ে পিছিয়েছেন বাংলাদেশের লিটন দাস। দুই ধাপ পেছালেও লিটনই আছেন টাইগার ব্যাটসম্যানদের সবার শীর্ষে (২৩)।

এছাড়া দুই ধাপ এগিয়ে ৩২ নম্বরে উঠেছেন নাজমুল হোসেন শান্ত। এছাড়া আফিফ হোসেন (৬৬) ৬ ধাপ পিছিয়েছেন। ব্যাটিং-বোলিংয়ে পেছালেও টি-২০ অলরাউন্ডারদের শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব।

 

একুশে সংবাদ/এস কে 

Link copied!