AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হার দিয়ে বছর শেষ করলো আর্সেনাল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৫৮ পিএম, ১ জানুয়ারি, ২০২৪
হার দিয়ে বছর শেষ করলো আর্সেনাল

প্রিমিয়ার লিগে ২০২৩ সালে নিজেদের শেষ ম্যাচটা জিততে পারলে এক সঙ্গে দুই কাজ হয়ে যেত আর্সেনালের। প্রথমত জয় নিয়ে বছর শেষ করতে পারত তারা। একই সঙ্গে লিগের শীর্ষেও উঠতে পারত গানাররা। কিন্তু কোনোটাই পায়নি দলটি। উল্টো হেরে বছর শেষ করেছে তারা।

রোববার (৩১ ডিসেম্বর) ঘরের মাঠে আর্সেনালকে হারিয়েছে ফুলহাম। প্রতিপক্ষকে ২-১ গোলে হারিয়েছে স্বাগতিকেরা। ফুলহামের হয়ে গোল দুটি করেছেন রাউল গিমেনেজ ও ববি রেইড। অন্যদিকে ব্যবধান কমানো গোল করেছেন বুকায়ো সাকা।

সাকার গোলটি অবশ্য ব্যবধান কমানো হওয়ার কথা ছিল না। কেননা প্রতিপক্ষের মাঠে তার গোলেই দুর্দান্ত শুরু করেছিল আর্সেনাল। কিন্তু এগিয়ে থেকেও শেষ পর্যন্ত হারকে সঙ্গী করে মাঠ ছাড়তে হয়েছে গানারদের। যেখানে ম্যাচের ৫ মিনিটে দলকে এগিয়ে দিয়েছিলেন ইংল্যান্ডের ফরোয়ার্ড।

তবে লিডটা ২৪ মিনিটের বেশি ধরে রাখতে পারেনি আর্সেনাল। ম্যাচের ২৯ মিনিটে ফুলহামকে সমতায় ফেরান গিমেনেজ। এরপর আর কোনো গোল না হলে ১-১ গোলে বিরতিতে যায় দুই দল। বিরতি শেষে মাঠে নেমে বল পজিশনে এগিয়ে থাকলেও কাজের কাজ করতে পারেনি গানাররা।

উল্টো ৫৯ মিনিটে গোল হজম করে বসে আর্সেনাল। ফুলহামকে জয়সূচক গোলটি এনে দেন রেইড। শেষ আধা ঘণ্টা মরিয়া প্রচেষ্টা চালিয়েও গোল শোধ দিতে পারেন অতিথিরা। এতে করে প্রতিপক্ষের কাছে ১১ বছর পর হারল আর্সেনাল।

সর্বশেষ ২০১২ সালের হারটিও সমান ২-১ ব্যবধানের। সেবারও ফুলহামের মাঠে হেরেছিল গানাররা। এ হারে টানা তৃতীয় ম্যাচ জয়হীন থাকল কোচ মিকেল আর্তেতার দল। যার মধ্যে শেষ দুই ম্যাচেই আবার হার।

এই হারের প্রভাব পড়েছে পয়েন্ট তালিকায়। শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া করে এখন চার নম্বরে আর্সেনাল। ২০ ম্যাচে ৪০ পয়েন্ট তাদের। ১৯ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। অল রেডদের সমান পয়েন্ট নিয়েও দুইয়ে অ্যাস্টন ভিলা।

দলটি এক ম্যাচ বেশি খেলেও গোল ব্যবধানে পিছিয়ে। অন্যদিকে ১৯ ম্যাচে আর্সেনালের সমান ৪০ পয়েন্ট নিয়ে তিনে ম্যানসিটি। এক ম্যাচ কম খেলার সঙ্গে গোল ব্যবধানেও এগিয়ে বর্তমান লিগ চ্যাম্পিয়নরা।

একুশে সংবাদ/এস কে 

Link copied!