AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অলিম্পিক আয়োজনে এগোচ্ছে ভারত


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৩২ পিএম, ২৫ ডিসেম্বর, ২০২৩
অলিম্পিক আয়োজনে এগোচ্ছে ভারত

২০৩৬ সালের অলিম্পিক গেমস আয়োজনের চেষ্টা চালাচ্ছে ভারত। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতে অলিম্পিক আয়োজন করার ইচ্ছা প্রকাশ করেছেন। এমনকি দায়িত্ব পেলে কোথায় প্রতিযোগিতা আয়োজিত হবে তাও জানা গেছে।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়েছেন, যদি অলিম্পিক গেমস আয়োজনের দায়িত্ব পায় তাহলে গুজরাটের সর্দার প্যাটেল কমপ্লেক্সে সেই প্রতিযোগিতা আয়োজন করা হবে।

গত অক্টোবরে মুম্বাইয়ে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) অধিবেশনে প্রধানমন্ত্রী জানিয়েছিলেন, ২০৩৬ সালের অলিম্পিক আয়োজনের প্রস্তাব দেবে ভারত।

এবার সেই প্রসঙ্গে মুখ খুলেছেন অমিত শাহ। গান্ধীনগর লোকসভা এলাকায় সংসদ খেল প্রতিযোগিতার উদ্বোধনে এসে রাজ্যের সব সাংসদকে নিজেদের এলাকায় খেলাধুলার প্রসার আরো বাড়ানোর জন্য আহ্বান জানিয়েছেন তিনি।

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এখানেই ২০৩৬ সালের অলিম্পিক হবে (যদি ভারতের প্রস্তাব গৃহীত হয়)। সর্দার প্যাটেল স্পোর্টস কমপ্লেক্সের জন্য সরকার এরই মধ্যে ৪৬০০ কোটি টাকা অনুমোদন দিয়েছে।

তিনি আরো বলেন, নবরঙ্গপুর স্পোর্টস কমপ্লেক্সের (আহমেদাবাদের) জন্য ৬০০ কোটি টাকা দেওয়া হয়েছে। এটাই ভারতের সবচেয়ে বড় স্পোর্টস কমপ্লেক্স হবে।

অমিত শাহ আরো জানান, গুজরাট সরকার খেলাধুলার প্রচার এবং প্রসারের জন্য অনেক টাকা খরচ করছে। তিনি বলেন, এই প্রতিযোগিতা (সংসদ খেল প্রতিযোগিতা) দেড় মাস ধরে চলবে। আবার ফাইনালে আপনাদের সঙ্গে দেখা হবে। 

তিনি যোগ করেন, খেলাধুলা আমাদের মধ্য়ে থেকে ক্রীড়াবিদকে বের করে আনে। সম্মানজনক হার এবং জেতার অভ্যাস তৈরি করা খুব গুরুত্বপূর্ণ। যারা খেলাধুলা বা রাজনীতিতে খারাপভাবে খেলে তাদের মধ্যে সঠিক মানসিকতার অভাব রয়েছে।

 
একুশে সংবাদ/এস কে 

Link copied!