AB Bank
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চোটের পর হাটুতে অস্ত্রোপচার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:২১ পিএম, ২৩ ডিসেম্বর, ২০২৩
চোটের পর হাটুতে অস্ত্রোপচার

গত বারের বিগ ব্যাশে অর্থাৎ বিবিএলের চ্যাম্পিয়ন দল পারথ স্কর্চার্স। এই বছরে তারা লড়াই করছে তাদের খেতাব ধরে রাখতে। তবে বেশ বড়সড় ধাক্কার সম্মুখীন হয়েছে তারা। বিগ ব্যাশের বাকি ম্যাচের আগেই ছিটকে গিয়েছে তাদের অধিনায়ক। ছিটকে গিয়েছেন অধিনায়ক অ্যাস্টন টার্নার। তাঁর হাঁটুতে চোটের সমস্যা ছিল। করাতে হয় অস্ত্রোপচারও। আর এই অস্ত্রোপচার করানোর পরেই বিগ ব্যাশ থেকে ছিটকে গিয়েছেন অ্যাস্টন টার্নার। যা নিঃসন্দেহে বড় ধাক্কা পারথেক কাছে। ফলে পারথকে বিগ ব্যাশের মাঝেই খোঁজ করতে হবে নয়া এক অধিনায়কের। যার নেতৃত্বে শিরোপা ধরে রাখার লড়াই করবে তারা।

বুধবার বিগ ব্যাশে খেলা ছিল পারথ স্কর্চার্স এবং হোবার্ট হ্যারিকেন্সের। সেই ম্যাচেই এক ওভার বোলিং করে মাঠ ছাড়তে হয় টার্নারকে। খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়তে হয় তাঁকে। প্রথমে আশা করা হয়েছিল চোট হয়ত খুব বেশি গুরুতর নয়। তবে শেষ পর্যন্ত অস্ত্রোপচার জরুরি হয়ে পড়ে। শুক্রবার তাঁর অপারেশন করা হয়েছে। তাঁর ডান হাঁটুতে ডাক্তারি পরিভাষায় ‍‍`মেনিস্কিয়াস টিয়ার‍‍` অর্থাৎ মেনিস্কিয়াস ছিঁড়ে যাওয়ার সমস্যা হয়। তাই অস্ত্রোপচার করে সেই সমস্যা মেটানো হয়।

পারথ স্কর্চার্স দলের এক বিবৃতিতে জানানো হয়েছে , ‍‍`ঘটনার (চোট) ফলে বুধবার ম্যাচের মাঝেই মাঠ ছাড়তে হয়েছিল অ্যাস্টন টার্নারকে। পরবর্তীতে তাঁর চোটের স্ক্যান করা হয়। যেখানে নিশ্চিত হয়ে যায় যে তাঁকে সার্জারি করাতেই হবে। টার্নার কবে মাঠে ফিরবে সেই বিষয়ে এই মুহূর্তে নিশ্চিত করে কিছু বলা সম্ভব নয়। সময়ের সঙ্গে সঙ্গে বিষয়টি নিশ্চিত হবে।‍‍`

পশ্চিম অস্ট্রেলিয়ার হয়ে শেফিল্ড শিল্ডের দুটি ম্যাচে খেলতে পারেননি অ্যাস্টন টার্নার। তাঁর হাঁটুর চোট সামাল দিতেই তিনি আর খেলতে পারেননি। সার্জারির প্রয়োজন আগেই ছিল বিশেষজ্ঞদের মতে।তবে পার্থ স্কর্চার্স ডাক্তারদের সাহায্য নিয়ে এতদিন অ্যাস্টন টার্নারকে খেলাচ্ছিল। পার্থ তাদের পরবর্তী ম্যাচ খেলবে মেলবোর্ন রেনেগেডসের বিরুদ্ধে। বক্সিং ডে অর্থাৎ ২৬ ডিসেম্বর খেলা হবে এই ম্যাচটি।

 

 একুশে সংবাদ/এস কে

Link copied!