AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মিয়ামিতে যোগ দিলেন সুয়ারেজ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৩৫ পিএম, ২৩ ডিসেম্বর, ২০২৩
মিয়ামিতে যোগ দিলেন সুয়ারেজ

গুঞ্জন ছিল আগে থেকে। অবশেষে সত্যি হলো সেটাই। বন্ধু লিওনেল মেসির টানে ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিও ছেড়ে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন লুইস সুয়ারেজ। শুক্রবার (২২ ডিসেম্বর) রাতে উরুগুয়ের এই স্ট্রাইকারকে দলে ভেড়ানোর বিষয়টি সামাজিক মাধ্যমে নিশ্চিত করেছে ক্লাবটি।

চলতি মাসের শুরুতে ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিওর সঙ্গে চুক্তিতে ইতি টানার পর থেকেই গুঞ্জন ছিল, মেসির ক্লাব মায়ামিতে যোগ দিতে পারেন সুয়ারেজ। দলবদলের বিষয় নির্ভরযোগ্য সূত্র ও ইতালিয়ান সাংবাদিক ফ্র্যাব্রিজিও রোমানোও শুক্রবার বিকেলে সামাজিক মাধ্যমে তার মায়ামিতে পাড়ি দেয়ার বিষয়টি নিশ্চিত করেছিলেন।

এবার আনুষ্ঠানিকভাবেই এসেছে ঘোষণা। সুয়ারেজকে ক্লাবে স্বাগতম জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মায়ামি লেখে, আমরা উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজের সঙ্গে মেজর লিগ সকারের (এমএলএস) ২০২৪ মৌসুমের জন্য চুক্তিবদ্ধ হয়েছি।

মায়ামিতে যোগ দেয়ার মাধ্যমে পুরনো বন্ধু লিওনেল মেসির সঙ্গে আবার জুটি বাঁধতে চলেছেন সুয়ারেজ। চলতি বছরের জুলাইয়ে পিএসজি ছেড়ে যুক্তরাষ্ট্রের ক্লাবটিতে পাড়ি দিয়েছিলেন আর্জেন্টাইন মহাতারকা। তাতে আরো একবার ফুটবল বিশ্ব দেখতে চলেছে মেসি-সুয়ারেজ জুটির আগ্রাসন।

৬ মৌসুম খেলার পর ২০২০ সালে বার্সেলোনা ছাড়েন সুয়ারেজ। স্প্যানিশ ক্লাবটির হয়ে ২৮৩ ম্যাচে ১৯৮ গোল করেন তিনি। এ সময়টায় লিওনেল মেসির সঙ্গে বেশ ভালো বন্ধুত্ব গড়ে উঠেছিল তার। তার গোলের বেশিরভাগ অ্যাসিস্টই ছিল মেসির। অন্যদিকে প্রায় দেড় যুগের সম্পর্কের ইতি টেনে ক্লাবের সর্বকালের সেরাদের একজনের তকমা নিয়ে ২০২১ সালে বার্সেলোনা ছেড়েছিলেন মেসি।

একই দলের আক্রমণভাগে মেসি ও সুয়ারেজ একসঙ্গে থাকা মানে প্রতিপক্ষের জন্য মহাবিপদ সংকেত ধেয়ে আসা। তবে দুজনই ৩৬ বছরের কোটা পার করেছেন। এ বয়সে তারা কতটা যুক্তরাষ্ট্রের মাটিতে আলো ছড়াতে পারেন, সেটাই এখন দেখার বিষয়। মেসি ছাড়াও বার্সার পুরনো সতীর্থ জর্দি আলবা ও সার্জিও বুসকেটসকে মায়ামি শিবিরে পাচ্ছেন সুয়ারেজ।

একুশে সংবাদ/এস কে    

Link copied!