AB Bank
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৫১ দিনের ছাড়পত্র পাচ্ছেন মুস্তাফিজ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৪:৫৮ পিএম, ২০ ডিসেম্বর, ২০২৩
৫১ দিনের ছাড়পত্র পাচ্ছেন মুস্তাফিজ

আইপিএল নিলামে দল পেয়েছেন বাংলাদেশ জাতীয় দলের পেসার মুস্তাফিজুর রহমান। ভিত্তি মূল্য ২ কোটি রুপিতে তাকে দলে নিয়েছে আইপিএল ইতিহাসের সফলতম দল চেন্নাই সুপার কিংস।

আইপিএলের প্লেয়ার্স ড্রাফটে ছিলেন বাংলাদেশের তিন পেসার। এদের মধ্যে শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদকে বিসিবি ছাড়পত্র দেবে না বলে জানিয়ে দেয়। মুস্তাফিজকে শর্ত সাপেক্ষে দেওয়া হয়েছে আইপিএলে খেলার ছাড়পত্র। জাতীয় দলে ডাক পাওয়া সাপেক্ষে ১১ মের পরে ফিরে আসতে হতে পারে তাকে। 

মুস্তাফিজের ২০১৬ সালে আইপিএলে অভিষেক হয়। ওই মৌসুমে ১৬ ম্যাচ খেলে ১৭ উইকেট নেন তিনি। নতুন বলে ও স্লগে দুর্দান্ত বোলিং করেন এই কাটার মাস্টার। আইপিএলে হায়দরাবাদকে ওই মৌসুমে শিরোপা জেতাতে রাখেন বড় ভূমিকা। আসরের সেরা উদীয়মান ক্রিকেটারও হন তিনি।

পরে পাঁচ মৌসুমে মৌসুমে মুস্তাফিজ থাকলেও সেভাবে নিজের প্রতি সুবিচার করতে পারেননি। বাঁ-হাতি এই পেসার ২০১৭ আসরে মাত্র একটি ম্যাচ খেলতে পারেন। ২০১৮’র মৌসুমে খেলেন ৭ ম্যাচ। তবে ২০২১ সালের আসরে তিনি ১৪ ম্যাচ খেলে ১৪ উইকেট নেন।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, মুস্তাফিজের জন্য একটা নির্দিষ্ট সময় সীমা বেধে দেয়া হবে। দল পাওয়া সাপেক্ষে মুস্তাফিজকে ২২ মার্চ থেকে ১১ মে পর্যন্ত আইপিএলে খেলার অনুমতি দেয়ার কথা বিবেচনা করছে বিসিবি। জালাল ইউনুস বলেন, ‘মুস্তাফিজকে তো আমরা পুরো মৌসুমের জন্য ছাড়পত্র দেব না। ওকে একটা নির্দিষ্ট সময় পর ফিরে আসতে হবে।’

তিনি আরো বলেন ‘২২ মার্চ থেকে ১১ মে পর্যন্ত সে আইপিএল খেলতে পারবে, কারণ দেশের খেলাও আছে। যেহেতু আইপিএলের পরপরই টি-২০ বিশ্বকাপ আছে তাই অনেক কিছু চিন্তা ভাবনা করেই আমরা সিদ্ধান্ত নেব। তবে চেন্নাইয়ের হয়ে আইপিএলে তার সুযোগ পাওয়াটা আমাদের জন্য আনন্দের।’

আইপিএলের গত দুই আসরে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন মুস্তাফিজ। ২০২২ আসরে আট ম্যাচে তিনি উইকেট নেন ৮টি। ২০২৩ আসরে সুযোগ পান মাত্র দুটি ম্যাচে, উইকেট পান একটি। ২০২৪ আসর সামনে রেখে তাকে ছেড়ে দেয় দিল্লি।

২০১৬ সালে আইপিএলে প্রথমবারের মতো সুযোগ পান মুস্তাফিজ। সেবার হায়দরাবাদের শিরোপা জয়ে তার ছিল বড় অবদান। সব মিলিয়ে আইপিএলে ছয় আসরে ৪৮ ম্যাচ খেলে ওভারপ্রতি ৭.৯৩ রান দিয়ে মুস্তাফিজের উইকেট ৪৭টি। ১৬ রানে ৩ উইকেট তার সেরা বোলিং।
  
একুশে সংবাদ/এস কে 

Link copied!