AB Bank
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সেমিতে কাল ভারতের মুখোমুখি বাংলাদেশ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৪৬ পিএম, ১৪ ডিসেম্বর, ২০২৩
সেমিতে কাল ভারতের মুখোমুখি বাংলাদেশ

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে চলমান অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। আগামীকাল (শুক্রবার) ফাইনালে ওঠার লড়াইয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের যুবাদের মুখোমুখি হবে টাইগার যুবারা।দুবাইয়ের আইসিসি একাডেমি ওভাল ২-তে ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় বেলা সাড়ে ১১টায়।

আসরে নিজেদের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৬১ রানে হারানোর পর দ্বিতীয় ম্যাচে জাপানের বিপক্ষে ২৩২ বল হাতে রেখে ৯ উইকেটের বড় ব্যবধানে জয় পেয়েছিল বাংলাদেশ। সর্বশেষ গতকাল গ্রুপপর্বের শেষ ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ৬ উইকেটের বড় জয়ে অপরাজিত থেকে সেমিফাইনাল নিশ্চিত করে লাল-সবুজরা।

দুবাইয়ে চলমান বয়সভিত্তিক টুর্নামেন্টটিতে গ্রুপ ‘এ’ থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান ও ভারত। অন্যদিকে, ‘বি’ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। এছাড়া এই গ্রুপটি থেকে আরেক সেমিফাইনালিস্ট সংযুক্ত আরব আমিরাত।

টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী, সেমিফাইনালের দ্বৈরথে গ্রুপ চ্যাম্পিয়ন মুখোমুখি হবে অন্য গ্রুপ রানার্স-আপের। সে হিসেবে আগামী ১৫ ডিসেম্বর (শুক্রবার) ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ মুখোমুখি হবে ‘এ’ গ্রুপ রানার্স-আপ ভারতের।

এর আগে ২০২১ সালেও দুই দল সেমিতে মুখোমুখি হয়েছিল। এছাড়া একই দিনে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন পাকিস্তান লড়বে ‘বি’ গ্রুপ রানার্স-আপ সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে। আসরে ৩ ম্যাচে ২৪২ রান সংগ্রহ করে আসরের সর্বোচ্চ রানসংগ্রাহক টাইগার ওপেনার আশিকুর রহমান শিবলি।

কালকের সেমিফাইনালেও তার ব্যাটের দিকে তাকিয়ে বাংলাদেশ। এ ছাড়া বল হাতে ৩ ম্যাচে ৮ উইকেট শিকার করে সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের দৌড়ে সেরা তিনে আছেন টাইগার দলপতি মাহফুজুর রহমান রাব্বি। এ তালিকায় শীর্ষে আছেন ভারতের রাজ লিম্বানি। ১০ উইকেট শিকার করেছেন তিনি।

গ্রুপপর্বে বাংলাদেশ অপরাজিত থাকলেও এক ম্যাচ হেরেছে ভারত। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সঙ্গে ম্যাচটিতে হেরে যায় টিম ইন্ডিয়ার যুবারা। আগামীকাল বাংলাদেশকে হারিয়ে ফাইনালে খেলতে মরিয়া থাকবে তারাও।

 একুশে সংবাদ/এস কে

Link copied!