AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যে কারণে বিগ ব্যাশের ম্যাচ বাতিল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৫৬ পিএম, ১০ ডিসেম্বর, ২০২৩
যে কারণে বিগ ব্যাশের ম্যাচ বাতিল

অদ্ভুদ এক কারণে বাতিল হয়েছে চলমান বিগ ব্যাশ লিগের (বিবিএল) একটি ম্যাচ। আউটফিল্ড ভেজা বা অনুপযুক্ত থাকার কারণে ম্যাচ বাতিল হয়েছে অনেকবারই। কিন্তু পিচ অনিরাপদ বা বিপজ্জনক হওয়ায় ম্যাচ বাতিল হয়েছে, এমনটা সাধারণত ঘটে না।

এবার এমনটাই দেখা গেল অস্ট্রেলিয়ার বিবিএলে। ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) ওয়েবসাইটে এমনটাই জানানো হয়েছে।

রোববার অস্ট্রেলিয়ার জিলং স্টেডিয়ামে বিগ ব্যাশের ম্যাচে মুখোমুখি হয় পার্থ স্কর্চার্সের ও মেলবোর্ন রেনেগাডস। ম্যাচটি নির্ধারিত সময়েই শুরু হয়েছিল। কিন্তু পিচ খেলার উপযুক্ত না হওয়ায় ম্যাচটি বাতিল করা হয়।

আগের রাতেই ঝুম বৃষ্টির কারণে পুরো মাঠ ঢেকে রাখা হয়েছিল। কিন্তু বৃষ্টির পানি চুয়ে চলে যায় ঢেকে রাখা পিচের ওপর। যদিও নির্দিষ্ট সময়েই খেলা শুরু হয়েছিল। টস জিতে ব্যাটিংয়ে ফিল্ডিংয়ে নেমে পড়েছিল রেনেগেডস। কিন্তু পিচের কারণে বল বাউন্স করছিল অদ্ভুতভাবে।  

পিচের অদ্ভুত আচরণের শিকার হয়ে শুরুতেই দুই উইকেট হারিয়ে বসে পার্থ স্কর্চার্স। এ কারণে ব্যাটাররা রীতিমতো হিমশিম খাচ্ছিলেন। সপ্তম ওভারে পরিস্থিতি জটিল আকার ধারণ করে। উইল সাদারল্যান্ডের লাফিয়ে ওঠা বল জশ ইংলিসের কুঁচকিতে লাগে এবং একই ধরনের আরেকটি বল তার ব্যাটে লেগে ক্যাচ উঠলেও ফেলে দেনে উইকেটরক্ষক কুইন্টন ডি কক।

পরের বলেই ইংলিস একটি ফুলার ডেলিভারিতে ড্রাইভ করতে চেয়েছিলেন। কিন্তু বল লাফিয়ে তার ব্যাটের ওপর দিয়ে ডি ককের গ্লাভসে জমা হয়। একের পর এক এমন অদ্ভুত ডেলিভারির মোকাবিলা করে হতাশ হয়ে পড়েন ইংলিস এবং পিচ নিয়ে অভিযোগ জানাতে ছুটে যান দুই আম্পায়ার বেন ট্রেলোয়ার এবং সাইমন লাইটবডির কাছে।

মাঠের দুই আম্পায়ার পিচ নিয়ে কিছুক্ষণ আলোচনা করার পর খেলোয়াড়দের নিয়ে মাঠ ত্যাগ করেন। ৬.৫ ওভার শেষে পার্থ স্কর্চার্সের সংগ্রহ তখন ২ উইকেটে ৩০ রান। ২০ মিনিটের মতো খেলা শেষে দুই দল ১টি করে পয়েন্ট ভাগাভাগি করে।

এই ম্যাচে দায়িত্ব পালন করা আম্পায়ার বেন ট্রেলোয়ার বলেন, ‘শেষ ডেলিভারিটি আমার কাছে বেশ অস্বাভাবিক লেগেছে। পিচ বিপদজনক হওয়ার কারণেই খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়।’

তিনি আরো বলেন, ‘খেলা শুরুর পূর্বে আমরা পিচকে ভালো করেই দেখেছিলাম। প্রথম কয়েক ওভার পরও খেলা চালিয়ে যাওয়া যাবে এমনটা আশা ছিল। তবে কিছু সময় পরই বল দক্ষিণ দিকে যেতে শুরু করে। আর শেষ বলটি আমাদের বিপজ্জনক সিদ্ধান্ত নেয়ার জন্য যথেষ্ট ছিল।’

একুশে সংবাদ/এস কে

Link copied!