AB Bank
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টানা চতুর্থবার সেমিতে বসুন্ধরা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:৩৮ পিএম, ৫ ডিসেম্বর, ২০২৩
টানা চতুর্থবার সেমিতে বসুন্ধরা

২০১৮ সালে প্রথমবারের মতো স্বাধীনতা কাপে খেলে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। এরপর থেকে টানা চার মৌসুমে স্বাধীনতা কাপের সেমিফাইনালে উঠল দলটি। মঙ্গলবার বসুন্ধরার কিংস অ্যারেনায় বাংলাদেশ সেনাবাহিনীকে ২-১ গোলে হারিয়ে শেষ চারের টিকিট কাটল দলটি। সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ ঢাকার ঐতিহ্যবাহী ঢাকা আবাহনী।

ঘরের মাঠে খেলা হওয়া শুরু থেকে সেনাবাহিনীর রক্ষণভাগে চাপ সৃষ্টি করে বসুন্ধরা কিংস। নিজেদের রক্ষণভাগ দারুণভাবে সামলিয়ে রাখেন গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। কিংসকে রুখে রাখার পাশাপাশি নিজেরাও‍সুযোগ তৈরির চেষ্টা করতে থাকেন। কিংসও করতে থাকে একের পর এক আক্রমণ।

খেলার ৩৮ মিনিটে এগিয়ে যায় কিংস (১-১)। গোল করেন ইউসুফজাই ববুরবেগ। মিগেল ফেরেইরার করা কর্নার থেকে মাথা ছুঁইয়ে সেনাবাহিনীর জালে বল পাঠান ইউসুফজাই। ওই গোলের লিড নিয়ে প্রথমার্ধে শেষ করে কিংস।

খেলার ৬১ মিনিটে চমক দেখায় সেনাবাহিনী। সমতা ফেরায় দলটি। বক্সের ডান দিক দিয়ে বল নিয়ে এগোচ্ছিলেন ইমতিয়াজ। ববুরবেগ চার্জ করলে বলের নিয়ন্ত্রণ হারান তিনি। ক্লিয়ার করার জন্য গফুরভ গোলকিপার শ্রাবণকে বল এগিয়ে দিলে ভুল করে বসেন তিনি। শ্রাবণের পা থেকে বল কেড়ে নিয়ে রঞ্জু ব্যাকপাস করলে আলতো শটে বল পাঠিয়ে দেন জালে ইমন (১-১)।

খেলার ৭৬ মিনিটে আবারো লিড পায় কিংস। এবার গোল করেন দোরিয়েলতন গোমেজ। রাকিবের বাড়িয়ে দেয়া বল নিয়ন্ত্রণ নিয়ে বক্সের ঢুকে সাদ। তার বাড়ানো বলে ৬ গজের দূর থেকে সেনাবাহিনীর জালে বল পাঠান দোরিয়েলতন গোমেজ (২-১)। বাকি সময়ে গোল না হওয়ায় জয় নিয়ে মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা।

একুশে সংবাদ/এস কে

Link copied!