AB Bank
ঢাকা শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

১১ বছর পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের জয়


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৯:৪০ পিএম, ৩ ডিসেম্বর, ২০২৩
১১ বছর পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের জয়

ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে দক্ষিণ আফ্রিকার নারীদের একবারই হারাতে পেরেছিল বাংলাদেশ। ঘরের মাটিতে ২০১২ সালের সেই স্মরণীয় জয়ের পর ১১ বছর প্রোটিয়াদের আর হারাতে পারেনি লাল-সবুজ দল। এবার খুলল সেই গেরো। প্রতিপক্ষের মাঠেই জয় তুলে নিয়েছে টাইগ্রেসরা।

রোববার (৩ ডিসেম্বর) বেনোনির উইলোমুর পার্কে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে  ১৩ রানে হারিয়েছে নিগার সুলতানার দল।

শুরুতে ব্যাট করে প্রতিপক্ষকে ১৫০ রানের লক্ষ্য দিয়েছিল বাংলাদেশ নারী দল। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ১৩৬ রানে থেমেছে তাজমিন ব্রিটসের দল।

ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়েছে বাংলাদেশের। উদ্বোধনী জুটিতে সাত ওভারে ৪৪ রান তোলেন দুই ওপেনার শামিমা সুলতানা ও মুরশিদা খাতুন। সপ্তম ওভারের শেষ বলে নন্দুমিসো শানগাসে শামিমাকে ফেরান। ২৪ বলে ৪ চার ও ১ ছয়ে ২৪ রান করেন শামিমা।

ওয়ান ডাউনে নামা সোবহানা মোস্তারির সঙ্গে জুটিতে ৩৯ রান যোগ করেন মুরশিদা। ১৩তম ওভারের শেষ বলে দলীয় ৮৩ রানে দ্বিতীয় উইকেট হারায় টাইগ্রেসরা। ১৭ বলে ৩ চারে ১৬ রান করেন মোস্তারি।  

হাতে উইকেট থাকলেও প্রথম ১৩ ওভারে রানরেটটা আশানুরূপ ছিল না জ্যোতিদের। তবে ক্রিজে এসে দ্রুত রান তোলায় নজর দেন অধিনায়ক নিগার সুলতানা। ২১ বলে ৬ চারে ৩৪ রান করে অপরাজিত থাকেন তিনি। ওপেনিংয়ে নামা মুরশিদা পান ক্যারিয়ারের চতুর্থ টি-টোয়েন্টি অর্ধশতকের দেখা। ৫৯ বলে ৬ চার ও ১ ছয় ৬২ রান করেন তিনি। শেষ ৭ ওভারে ৬৬ রান তোলে বাংলাদেশ।


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা 

Link copied!