AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপ আয়োজন থেকে সরে গেল ডমিনিকা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:১৩ পিএম, ১ ডিসেম্বর, ২০২৩
বিশ্বকাপ আয়োজন থেকে সরে গেল ডমিনিকা

২০২৪ টি-২০ বিশ্বকাপ গড়াবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে।যুক্তরাষ্ট্র এককভাবে হলেও ক্যারিবীয়রা মোট ৭টি দেশ মিলে এ আসরের আয়োজক হয়েছিল। তবে বিশ্বকাপের ম্যাচ আয়োজনের তালিকা থেকে নিজেদের সরিয়ে নিয়েছে ডমিনিকা। 

বিশ্বকাপের মতো বৈশ্বিক টুর্নামেন্ট আয়োজনের জন্য যথেষ্ট প্রস্তুতি না থাকায় সরে গেছে দেশটি। সরে যাওয়ার কারণ হিসেবে দেশটি জানিয়েছে, টুর্নামেন্ট শুরুর আগে অনুশীলন ও ম্যাচের ভেন্যুর কাজ তারা শেষ করতে পারবে না। তাই মূল আয়োজনে অংশ নেয়ায় দেশটির পক্ষে সম্ভব হচ্ছে না।

টি–২০ বিশ্বকাপে গ্রুপপর্বের একটি ম্যাচ এবং সুপার এইটের দুটি ম্যাচ আয়োজনের কথা ছিল তাদের। মূলত উইন্ডসর পার্ক মাঠে আয়োজন করার কথা ছিল এই ম্যাচগুলোর।

তবে দ্বিপক্ষীয় চুক্তি (এমওইউ) অনুযায়ী, ম্যাচ আয়োজনের শর্তাবলী আগে পূরণ করতে হতো ভেন্যুটিকে। যেখানে তারা ব্যর্থ হয়েছে।

এক বিজ্ঞপ্তিতে ডমিনিকার ক্রীড়া মন্ত্রণালয় বলেছে, ‘ঠিকাদাররা কাজ শেষ করার যে সীমারেখা দিয়েছেন তাতে বোঝা যায় টুর্নামেন্ট শুরুর আগে বেঁধে দেওয়া সময়সীমার মধ্যে কাজ শেষ হবে না। সে কারণে ২০২৪ টি–২০ বিশ্বকাপে কোনো ম্যাচ আয়োজন না করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ডমিনিকা সরকারের জন্য তিনটি ম্যাচ আয়োজন করা বিচক্ষণসুলভ কাজ হবে না।’

একুশে সংবাদ/এস কে 

Link copied!