AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বেন স্টোকসের অপারেশন সফল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৪১ পিএম, ৩০ নভেম্বর, ২০২৩
বেন স্টোকসের অপারেশন সফল

ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়ক বেন স্টোকসের হাঁটুতে সফলভাবে অস্ত্রোপচার হয়েছে। বেন স্টোকস নিজেই তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে একটি ছবি শেয়ার করে এই তথ্য দিয়েছেন। অস্ত্রোপচার প্রক্রিয়া শেষ হওয়ার পর এই অলরাউন্ডার এখন রিহ্যাবে যাবেন।

স্টোকসের পুরোপুরি ফিট হতে ৫ থেকে সাত সপ্তাহ সময় লাগতে পারে। এই পরিস্থিতিতে, তিনি ২০২৪ সালের জানুয়ারিতে ভারতের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের জন্য উপলব্ধ থাকবেন বলে মনে করা হচ্ছে। ২৫ জানুয়ারি থেকে হায়দরাবাদে শুরু হবে সিরিজের প্রথম ম্যাচ। বেশ কিছুদিন ধরে হাঁটুর ইনজুরিতে ভুগছিলেন বেন স্টোকস। এই ইনজুরির কারণে তিনি মাঠে তার শতভাগ দিতে পারেননি, যে কারণে ভারতের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজ থেকে ছিটকে যেতে পারেন বলে শোনা যাচ্ছিল, কিন্তু এখন অস্ত্রোপচারের পর তার খেলার সম্ভাবনা নিয়ে নতুন অঙ্ক শুরু হয়েছে।

৩২ বছর বয়সি বেন স্টোকসকে সম্প্রতি তার আইপিএল ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস ছেড়ে দিয়েছে। গত মরশুমে দলকে তাঁর শতভাগ দিতে পারেননি বেন স্টোকস। এমনকি সম্প্রতি অনুষ্ঠিত ২০২৩ বিশ্বকাপেও তিনি ব্যাটসম্যান হিসেবে খেলবেন বলে মনা করা হয়েছিল। কারণ হাঁটুর চোটের কারণে বল করতে পারেননি তিনি। আমরা আপনাকে বলি, বেন স্টোকস ২০২৩ বিশ্বকাপের জন্য অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজেও হাঁটুর ইনজুরিতে পড়েছিলেন তিনি। প্রথম দুই টেস্টে তিনি মাত্র ২৯ ওভার বল করেছিলেন। যখন এই চোট তাঁকে আরও বেশি কষ্ট দিচ্ছিল, তখন তিনি বাকি ম্যাচে বল না করার সিদ্ধান্ত নেন। এখন যেহেতু বেন স্টোকসের অস্ত্রোপচার হয়েছে, ইংল্যান্ড ক্রিকেট দল এবং তাদের ভক্তরা আশা করবে যে তিনি অলরাউন্ডার হিসেবে দলে ফিরবেন।

বেন স্টোকস সোশ্যাল মিডিয়ায় লন্ডনের ক্রমওয়েল হাসপাতালের বাইরে ক্রাচ হাতে দাঁড়িয়ে নিজের একটি ছবি পোস্ট করেছেন এবং লিখেছেন, ‘ভিতরে এবং বাইরে। নীচে (ছুরি ইমোজি) সম্পন্ন হয়েছে। এবার রিহ্যাব শুরু হবে।

২৫ জানুয়ারি হায়দরাবাদে শুরু হবে ভারতের পাঁচ টেস্টের সিরিজ। এর আগে সংযুক্ত আরব আমিরাতে দুই সপ্তাহের অনুশীলন ক্যাম্পে অংশ নেবে ইংল্যান্ড দল। বেন স্টোকস গত সপ্তাহে বলেছিলেন যে কাজের চাপ এবং ফিটনেসের যত্ন নেওয়ার জন্য তিনি ২০২৪ সালের আইপিএল খেলবেন না। তিনি আইপিএল ২০২৩-এ চেন্নাই সুপার কিংসের সবচেয়ে দামি খেলোয়াড় ছিলেন কিন্তু চোটের কারণে মাত্র দুটি ম্যাচ খেলতে পারেন। এবার সার্জারির পরে নতুন করে মাঠে ফিরতে চান বেন স্টোকস।

একুশে সংবাদ/এস কে  

Link copied!