AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্মার্ট ক্রীড়াঙ্গন গড়তে খুলনায় প্রীতি ফুটবল ম্যাচ পৃষ্ঠপোষক সাইফ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:৪৮ পিএম, ২৯ নভেম্বর, ২০২৩
স্মার্ট ক্রীড়াঙ্গন গড়তে খুলনায় প্রীতি ফুটবল ম্যাচ পৃষ্ঠপোষক সাইফ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘স্মার্ট বাংলাদেশ, স্মার্ট খেলোয়াড়’ তৈরির লক্ষ্যে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের মহাসচিব ও ক্রীড়াবান্ধব কর্পোরেট সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন।

‘শেখ হাসিনার দর্শন স্মার্ট ক্রীড়াঙ্গন’- এই স্লোগানের আলোকে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশব্যাপী প্রীতি ফুটবল ম্যাচ, জেলা ও বিভাগীয় পর্যায়ে ক্রীড়া র্যা লী এবং পরবর্তীতে ক্রীড়া মহাসম্মেলন আয়োজনের প্রস্তুতিতে মঙ্গলবার যশোরে অনুষ্ঠিত হয় খুলনা বিভাগীয় সমন্বয় সভা।

সমন্বয় সভায় সভাপতিত্ব করেন জনপ্রিয় ক্রীড়া সংগঠক, তৃণমূল ফুটবল উন্নয়নের রূপকার তরফদার মো. রুহুল আমিন। সভায় খুলনা বিভাগের অন্তর্গত যশোর, মেহেরপুর, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, বাগেরহাট এবং সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ফুটবল এসোসিয়েশনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রীতি ফুটবল ম্যাচ, ক্রীড়া র্যা লি ও ক্রীড়া মহাসম্মলনের প্রতি স্বতঃস্ফূর্ত সমর্থন জানান সমন্বয় সভায় উপস্থিত সদস্যরা। সভায় সিদ্ধান্ত হয় ডিসেম্বরের মধ্যে খুলনা ৩ ও ৪, সাতক্ষীরা ৩ ও ৪, বাগেরহাট ২ ও ৪, মেহেরপুর ১, চুয়াডাঙ্গা ১, ঝিনাইদহ ২ এবং যশোর ৩ সংসদীয় আসনে প্রীতি ফুটবল ম্যাচ সম্পন্ন হবে। এই আয়োজনের পৃষ্ঠপোষকতা করছে তরফদার রুহুল আমিনের প্রতিষ্ঠান সাইফ পাওয়ারটেক লিমিটেড।

সভায় উপস্থিত ছিলেন ক্রীড়া সংগঠক ফোরামের মহাসচিব আশিকুর রহমান মিকু, যশোর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়াকুব কবির, খুলনা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোয়াজ্জেম রশিদী দোলা, বাগেরহাট জেলা ডিএফএ‍‍`র সাধারণ সম্পাদক শেখ হায়দার আলী বাবু, কেন্দ্রীয় নির্বাচনী সেলের প্রতিনিধি ফয়সাল রিফাত, সাইফ পাওয়ারটেক লিমিটেডের প্রতিনিধি আসাদুজ্জামান রনিসহ অন্যরা।

সমন্বয় সভা শেষে বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের মহাসচিব ও সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো: রুহুল আমিন বলেন ‘গত ১৫ বছরে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতীয় এবং আন্তর্জাতিকভাবে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। একই সঙ্গে এগিয়েছে আমাদের ক্রীড়াঙ্গনও। অবকাঠামোগত উন্নয়ন হয়েছে বাংলাদেশের সমস্ত আনাচে-কানাচে উন্নতি হয়েছে। সাম্প্রতিক সময়ে সরকার আমাদের ক্রীড়া ব্যক্তিত্ব থেকে শুরু করে খেলোয়াড়, সংগঠকসহ ৬৪৫ জনকে ১০০ কোটির ওপরে নগদ অর্থ সহায়তা প্রদান করেছে। প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ (৪৬০টি উপজেলা) করেছে যা আমাদের ক্রীড়াঙ্গনের অনেক বড় সাফল্য।’

তরফদার রুহুল আমিন আরও বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীকে আবারও আমরা প্রধানমন্ত্রীরূপে দেখতে চাই। জানি আমরা অনেক প্রতিকূলতার ভেতর দিয়ে যাচ্ছি। তারপরও সবার সহযোগিতায় আমাদের যার যার জায়গা থেকে কাজ করতে হবে। প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে। আমরা ফুটবলের উন্নয়নে অনেক বছর ধরে কাজ করছি। তৃণমূল ফুটবলকে এগিয়ে নিতে জেলায় জেলায় লিগ আয়োজন করেছি। কিন্তু ফুটবল ফেডারেশন এই আয়োজনটা ঠিকমতো করছে না। এটা অনেক বড় ব্যর্থতা। আমি আপনাদের উদ্দেশ্য বলতে চাই আগামী বছর থেকে আবারও জেলায় জেলায় ফুটবল লিগ শুরু করব। দেশের ক্রীড়াঙ্গনের উন্নয়নে অতীতেও কাজ করেছি আমরা, বর্তমানে করছি, ভবিষ্যতেও করব।’
 

একুশে সংবাদ/এস কে 

Link copied!