AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মিলানকে হারিয়ে নক আউট পর্বে ডর্টমুন্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:০১ পিএম, ২৯ নভেম্বর, ২০২৩
মিলানকে হারিয়ে নক আউট পর্বে ডর্টমুন্ড

এসি মিলানকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল নিশ্চিত করেছে বরুশিয়া ডর্টমুন্ড। মঙ্গলবার ইতালির রাজধানী মিলানে অনুষ্ঠিত গ্রুপ পর্বের ম্যাচে স্বাগতিকদের ৩-১ গোলে হারিয়েছে সফরকারী জার্মান জায়ান্টরা।

ম্যাচের শুরুতে মার্কো রিউসের পেনাল্টি এবং দ্বিতীয়ার্ধে ইংলিশ টিনএজ জেমি বাইনো-গিটেনস এবং করিম আদেয়েমির গোলে ভর করে এক ম্যাচ হাতে রেখেই নকআউট নিশ্চিত করে ডর্টমুন্ড।

ঘরোয়া ফুটবলে বাজে পারফর্মেন্সের কারণে সমালোচিত হলেও ইউরোপীয় অভিজাত এই টুর্নামেন্টে টানা তৃতীয় জয়ের সুবাদে ১০ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপের শীর্ষে অবস্থান করছে ডর্টমুন্ড।

আগামী মাসে জার্মানিতে প্যারিস সেন্ট জার্মেইনের (পিএসজি) বিপক্ষে ড্র করতে পারলেই গ্রুপ সেরা হিসেবে শেষ ষোলর ড্রয়ে অংশ নিতে পারবে কোচ এডিন টেরজিকের ডর্টমুন্ড।

ম্যাচ শেষে ম্যাটস হামেলস বলেন, ‘এটি ছিল দারুণ একটি রাত। দল যখন ভালো খেলে তখন ব্যক্তিগত পারফর্মেন্সও সহজ হয়ে যায়। এখন আমাদের চেষ্টা থাকবে গ্রুপের শীর্ষস্থান নিশ্চিতের মাধ্যমে তুলনামুলকভাবে শক্তিশালী দলগুলোকে পাশ কাটানো।’

ম্যাচের শুরুতে একটি পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন একাদশে ফিরে আসা মিলান স্ট্রাইকার অলিভার জিরুদ। ফলে গত মৌসুমের সেমিফাইনাল খেলা দলটি এখন ৫ পয়েন্ট নিয়ে পড়ে আছে গ্রুপ টেবিলের তলানিতে।

মিলানের হাতে রয়েছে আর মাত্র একটি ম্যাচ। অবশ্য গ্রুপের আরেক ম্যাচে পিএসজি ও নিউক্যাসল ড্র করায় এখনো মিলানের শেষ ষোল খেলার স্বপ্ন শেষ হয়ে যায়নি। তবে সেজন্য তাদের সামনে অপেক্ষা করছে জটিল এক সমীকরণ।

গ্রুপের শেষ ম্যাচে যদি নিউক্যাসলের বিপক্ষে জয়লাভ করতে পারে এবং গ্রুপের আরেক ম্যাচে ফরাসি চ্যাম্পিয়নরা যদি ডর্টমুন্ডের কাছে হেরে যায় তাহলেই কেবল নকআউট পর্বে খেলার সুযোগ পাবে ইতালীয় জায়ান্টরা। 
 

একুশে সংবাদ/এস কে

Link copied!