AB Bank
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অবসরের ঘোষনা দিলেন ইমাদ ওয়াসিম


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৪৮ পিএম, ২৫ নভেম্বর, ২০২৩
অবসরের ঘোষনা দিলেন ইমাদ ওয়াসিম

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষনা দিয়েছেন পাকিস্তানী অল-রাউন্ডার ইমাদ ওয়াসিম। সদ্য সমাপ্ত ৫০ ওভারের বিশ্বকাপে পাকিস্তানের হতাশাজনক পারফরমেন্সের পর ক্রিকেট থেকে সড়ে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন ইমাদ।

ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে ৩৪ বছর বয়সী ইমাদের পরিবর্তে মোহাম্মদ নাওয়াজকে দলভূক্ত করা হয়। বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছে পাকিস্তান।

টুইটারে ইমাদ এ সম্পর্কে লিখেছেন, ‘সাম্প্রতিক সময়ে আন্তর্জাতিক ক্যারিয়ারে আমি অনেক কিছুই করেছি। এই মুহূর্তে  আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের  সিদ্ধান্ত নিয়েছি। আমার মনে হচ্ছে  আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর এটাই সঠিক সময়।’

বাঁহাতি মিডল অর্ডার ব্যাটার ও বাঁহাতি স্পিনার ইমাদ ক্যারিয়ারে ৫৫টি ওয়ানডে ও ৬৬টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ওয়ানডেতে ৯৮৬ ও টি-টোয়েন্টিতে  করেছেন ৪৮৬ রান। এছাড়া ওয়ানডেতে ৪৪টি ও ছোট ফর্মেটে শিকার করেছেন  ৬৫ উইকেট।

২০১৯ বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে লিডসে কঠিন লড়াইয়ের পর পাকিস্তানের জয়ের ম্যাচটিতে ইমাদ ম্যাচজয়ী ৪৯ রানে অপরাজিত ছিলেন। ঐ ম্যাচটির পর ইমাদকে নিয়ে আলোচনা শুরু হয়। কিন্তু তারপর থেকে ধীরে ধীরে জাতীয় দলের জায়গা হারাতে থাকেন।

সর্বশেষ এ বছর নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে  আন্তর্জাতিক  ম্যাচ খেলেছেন ইমাদ। পাকিস্তানের পক্ষে খেলা সব সময়ই গৌরবের  মন্তব্য করে ইমাদ তার বিবৃতিতে বলেছেন, ‘দীর্ঘদিন ধরে আমাকে সহযোগিতা করার জন্য পিসিবিকে ধন্যবাদ জানাতে চাই। পাকিস্তানকে প্রতিনিধিত্ব করা সত্যিই সৌভাগ্যের ও সম্মানের। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে এ পর্যন্ত খেলা ১২১টি ম্যাচের প্রতিটি আমার কাছে স্বপ্ন সত্যি হবার মত ঘটনা। পাকিস্তান ক্রিকেট ক্রমেই সামনে এগিয়ে যাচ্ছে, যা সত্যিই গৌরবের।’

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও সারা বিশ্বজুড়ে চলমান  টি-টোয়েন্টি  লিগে খেলা চালিয়ে যাবেন ইমাদ।


একুশে সংবাদ/এস কে 

Link copied!