AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নয় বছর পর কোহলির প্রথম উইকেট


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৪১ পিএম, ১৩ নভেম্বর, ২০২৩
নয় বছর পর কোহলির প্রথম উইকেট

ভারতীয় তারকা ব্যাটার বিরাট কোহলি সর্বশেষ কবে উইকেট পেয়েছিলেন তা খুঁজতে গেলে বেশ খানিকটা পিছনে ফিরে যেতে হবে। দীর্ঘ প্রায় নয় বছর পর গতকাল বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে উইকেট তুলে নিয়ে ওয়ানডেতে আবারো উইকেটের দেখা পেয়েছেন কোহলি। 

৪১১ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে নেদারল্যান্ডস যখন কোনমতে উইকেটে টিকে ছিল ঐ মুহূর্তে কোহলির হাতে বল তুলে দেন রোহিত শর্মা। নিজের দ্বিতীয় ওভারে ডাচ অধিনায়ক স্কট এডওয়ার্ডসকে কট বিহাইন্ডের মাধ্যমে সাজঘরের পথ দেথান কোহলি।

ওয়ানডেতে এটি কোহলির পঞ্চম উইকেট। ২০১৪ সালে ওয়েলিংটনে নিউজিল্যান্ডের অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালমকে আউট করে কোহলি প্রথম উইকেট শিকার করেছিলেন।

সর্বশেষ ২০১৬ সালে টি-টোয়েন্টি  বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনি উইকেট শিকারের কৃতিত্ব দেখিয়েছিলেন।

গতকাল রোববার নেদারল্যান্ডসের  বিপক্ষে ১৬০ রানের জয় পাওয়া ম্যাচে  ভারত নয়জন বোলার ব্যবহার করেছেন। শুধুমাত্র উইকেটরক্ষক কেএল রাহুল ও ১২৮ রানে অপরাজিত থাকা ম্যাচ সেরা খেলোয়াড় শ্রেয়াস আইয়ার বোলিং করেননি।

এক ওভার বোলিং করে অফ-স্পিনার রোহিত শর্মা তেজা নিদামুনুরুর (৫৪) উইকেটটি তুলে নিয়েছেন। ২০১২ সালের পর এটাই রোহিসের প্রথম ওয়ানডে উইকেট। ওপেনিং ব্যাটার শুভমান গিল ও সুর্যকুমার যাদবকে দিয়েও দুই ওভার করে বোলিং করিয়েছেন রোহিত। এ সম্পর্কে ভারতীয় অধিনায়ক বলেন, ‘এই ধরনের পরিকল্পনা আমাদের মাথায় সবসময়ই থাকে। আমরা দলে বিভিন্ন পথ খোলা রাখতে চাই। আজ আমার হাতে নয়জন বোলারের অপশন ছিল, যা আমি কাজে লাগিয়েছি। এই ধরনের ম্যাচে এসব জিনিস যাচাই করা যেতেই পারে।’

বাংলাদেশের বিপক্ষে অল-রাউন্ডার হার্দিক পান্ডিয়া ইনজুরিতে পড়ার পর কোহলি বোলিংয়ের সুযোগ পেয়েছিলেন।

একুশে সংবাদ/এস কে 

Link copied!