AB Bank
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সূচি প্রকাশ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৫৫ পিএম, ১০ নভেম্বর, ২০২৩
অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সূচি প্রকাশ

চলতি ওডিআই বিশ্বকাপের আবহেই সামনে চলে এল এশিয়ান ক্রিকেট কাউন্সিলের দ্বারা আয়োজন হতে চলা আরও একটি ক্রিকেট প্রতিযোগিতার সূচি।ক্রিকেট প্রেমীরা বিশ্বকাপের স্বাদ চেটেপুটে গ্রহণ করার কয়েক দিনের মধ্যেই অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। বিশ্বকাপের আবহেই এসিসি প্রকাশ করেছে আসন্ন অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সূচি। ৮ ডিসেম্বর থেকে শুরু হবে এই প্রতিযোগিতা। এবারের টুর্নামেন্টটি হবে দুবাইতে।

প্রসঙ্গত, বিশ্বকাপের মাত্র কয়েকদিন আগেই শ্রীলঙ্কাতে অনুষ্ঠিত হয়েছে সিনিয়র এশিয়া কাপের আসর। যদিও খাতায় কলমে এই আসরের উদ্যোক্তা ছিল পাকিস্তান। তবে ভারতের, পাকিস্তানে গিয়ে খেলার ক্ষেত্রে সরকারি বিধিনিষেধ থাকার ফলে তা যৌথভাবে আয়োজন করে পাকিস্তান এবং শ্রীলঙ্কা। যেখানে ফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ভারতীয় দল। বড়দের পরে এবার পালা যুবাদের। ৮ ডিসেম্বর থেকে তারা লড়াই শুরু করবে এশিয়া সেরা হওয়ার।

এবারের টু্র্নামেন্টের সবকটি ম্যাচ খেলা হবে দুবাইতে। আইসিসির অ্যাকাডেমি ওভাল ১ এবং ২ এই দুটি মাঠেই হবে ১৩ টি ম্যাচ। একটি সেমিফাইনাল এবং ফাইনালটি খেলা হবে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এবারের টুর্নামেন্টে হবে মোট ১৫টি ম্যাচ। এসিসির পাঁচ পূর্ণ সদস্য দেশ ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান এবং বাংলাদেশ খেলবে এই টু্র্নামেন্টে। এছাড়াও থাকছে আয়োজক সংযুক্ত আরব আমিরশাহি, জাপান এবং নেপাল।গ্রুপ -এ‍‍`তে রয়েছে আফগানিস্তান, নেপাল, ভারত এবং পাকিস্তান।

গ্রুপ-বি‍‍`তে রয়েছে বাংলাদেশ,জাপান,শ্রীলঙ্কা এবং সংযুক্ত আরব আমিরশাহি। প্রতি গ্রুপের শীর্ষে থাকা দুটি দল যাবে সেমিফাইনালে। ফাইনাল খেলা হবে দুবাইতে ১৭ ডিসেম্বর। ভারত তাদের প্রথম ম্যাচ খেলবে ৮ ডিসেম্বর আফগানিস্তানের বিরুদ্ধে। এরপর ১০ তারিখ তারা মুখোমুখি হবে তাদের চিরপ্রতিদ্বন্দী পাকিস্তানের। ১২ তারিখ ভারত মুখোমুখি হবে নেপালের। এশিয়া কাপে অন্যতম ধারিবাহিক দল ভারত। ফলে এই টুর্নামেন্টের দিকে তাকিয়ে থাকবে গোটা দেশ। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ কিংবা এশিয়া কাপ ভারতীয় সিনিয়র দলের সাপ্লাই লাইনআপ। বিসিসিআইও এই দলকে খুবই গুরুত্ব সহকারে দেখে।
 

একুশে সংবাদ/এস কে

Link copied!