AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নেদার‌ল্যান্ডসের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে ইংল্যান্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:২১ পিএম, ৮ নভেম্বর, ২০২৩
নেদার‌ল্যান্ডসের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে ইংল্যান্ড

বিশ্বকাপে আজকের ম্যাচে নেদার‌ল্যান্ডসের মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড। ম্যাচটি নিয়মরক্ষার হলেও দু’দলের জন্যই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। বিশ্বকাপের জন্য নয়, বরং চ্যাম্পিয়ন্স ট্রফির লড়াইয়ে টিকে থাকতেই মুখোমুখি দুই দল।

বুধবার পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে ইংল্যান্ড। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। তার আগে টস জিতে ব্যাটিংয়ের নিয়েছেন ইংল্যান্ড দলপতি জস বাটলার।

ডাচ বধের মিশনে দুই পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে ইংল্যান্ড। মার্ক উড ও লিয়াম লিভিংস্টোনের পরিবর্তে একাদশে ফিরেছে হ্যারি ব্রুক ও গাস অ্যাটকিনসন। অন্যদিকে সাকিব জুলফিকারের পরিবর্তে ডাচ শিবিরে ফিরেছেন তেজা নিদামানুরু।

এবারের বিশ্বকাপ মাঠে গড়িয়েছে দশ দলের অংশগ্রহণে। তবে বাজে পারফরম্যান্সের কারণে বিশ্বকাপে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের অবস্থান পয়েন্ট টেবিলের তলানিতে। এখন পর্যন্ত সাত ম্যাচ খেলে মাত্র একটিতে জয় পেয়েছে তারা। ফলে তাদের ঝুলিতে রয়েছে মাত্র দুই পয়েন্ট তাদের। সে তুলনায় সুবিধানজক অবস্থায় আছে নেদারল্যান্ডস।

আজকের ম্যাচে জয় নেদারল্যান্ডসের চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা অনেকটা নিশ্চিত করে দেবে। শুধু তাই নয়, ডাচদের এই জয় ক্রিকেট ইতিহাসে স্থান করে নেবে। ইংল্যান্ডের জয় পয়েন্ট টেবিলে দারুণ প্রতিদ্বন্দ্বিতা ফিরিয়ে আনবে। পয়েন্ট টেবিলের সর্বনিম্ন দুই স্থান এড়ানোর জন্য তীব্র প্রতিদ্বন্দ্বিতা তৈরি হবে। বাংলাদেশ, শ্রীলংকা, নেদারল্যান্ডস ও ইংল্যান্ড- চার দলের পয়েন্ট হবে চার।

পরিসংখ্যান অবশ্য আজকের ম্যাচে ইংল্যান্ডকেই এগিয়ে রাখছে। এখন পর্যন্ত উভয় দল ছয়বার মুখোমুখি হয়েছে। প্রতিবারই ইংল্যান্ড জয় পেয়েছে। এর মধ্যে তিনবারই বিশ্বকাপে। ১৯৯৬, ২০০৩ ও ২০১১ বিশ্বকাপে নেদারল্যান্ডসকে হারিয়েছে ইংল্যান্ড। তবে এবারের টুর্নামেন্টে ইংল্যান্ডের জন্য পরিসংখ্যান খুব একটা কাজে আসছে না।

বর্তমান চ্যাম্পিয়নদের এখন সবার নিচে থেকে বিশ্বকাপ শেষ করার শঙ্কা তৈরি হয়েছে। সেই শঙ্কাপূর্ণ ম্যাচে পূর্ণ শক্তির দল নিয়ে মাঠে নামতে পারছে না ইংল্যান্ড। হাঁটুর ইনজুরির কারণে মার্ক উড খেলতে পারবেন না। নেদারল্যান্ডস দলেও এসেছে এক পরিবর্তন।

 ইংল্যান্ড একাদশ : জনি বেয়ারস্টো, ডেভিড মালান, জো রুট, বেন স্টোকস, জস বাটলার, মঈন আলী, হ্যারি ব্রুক, ক্রিস ওকস, ডেভিড উইলি, আদিল রশিদ, গাস অ্যাটকিনসন।

নেদারল্যান্ডস একাদশ : ম্যাক্স ও’দাউদ, ওয়েসলি বেরেসি, কলিন অ্যাকারম্যান, তেজা নিদামানুরু, সাইব্র্যান্ড এঙ্গেলব্রেখ্ট, স্কট এডওয়ার্ডস (অধিনায়ক), বাস ডি লিড, লোগান ভ্যান বেক, রোয়েলফ ভ্যান ডার মেরওয়ে, আরিয়ান দত্ত, পল ভ্যান মিকেরেন।
একুশে সংবাদ/এস কে 

Link copied!