AB Bank
ঢাকা রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘বিশ্বকাপ জেতাতে আইসিসি ভারতকে আলাদা বল দিচ্ছে ’


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৯:৪৩ পিএম, ৩ নভেম্বর, ২০২৩
‘বিশ্বকাপ জেতাতে আইসিসি ভারতকে আলাদা বল দিচ্ছে ’

বিশ্বকাপে দারুণ ছন্দে রয়েছেন ভারতের পেসাররা। বৃহস্পতিবার (২ নভেম্বর) শ্রীলঙ্কার বিপক্ষে ৯ উইকেটই নিয়েছেন তারা। মোহাম্মদ শামি ৫, মোহাম্মদ সিরাজ ৩ এবং যশপ্রীত বুমরাহ ১ উইকেট শিকার করেছেন। আগের ম্যাচগুলোতেও দাপট দেখিয়েছেন ভারতীয় পেসাররা।

 

তবে তাদের সাফল্যের নেপথ্যে প্রতারণা দেখছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার হাসান রাজা। তিনি বলছেন, ভারতকে আলাদা বল দিচ্ছে আইসিসি। যাতে সুইং বেশি পান টিম ইন্ডিয়ার পেসাররা। ভারতীয় শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম জি নিউজ ও ইন্ডিয়া ডটকমের এক প্রতিবেদনে এসব তথ্য পাওয়া গেছে।


পাকিস্তানের টিভি চ্যানেলে এক অনুষ্ঠানে রাজা বলেন, ভারতকে যে বল দেয়া হচ্ছে, সেটা পরীক্ষা করা উচিত। তাদের বোলাররা অনেক সুইং ও সিম পাচ্ছেন। দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার অ্যালান ডোনাল্ড ও মাখায়া এনটিনির মতো বোলিং করছেন শামি ও সিরাজ। শামির বলে সুইং দেখে অবাক হয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথিউসও।


তিনি বলেন, আমার মনে হয়; ভারতকে সাহায্য করছে আইসিসি। অন্যথায় নিজেদের বোলারদের বাড়তি সহায়তা করছে বিসিসিআই। তৃতীয় আম্পায়াররাও ভূমিকা রাখতে পারে। তাই তদন্ত জরুরি।

 

পাক ক্রিকেটার বলেন, ভারত ব্যাট করলে বল স্বাভাবিক আচরণ করছে। কিন্তু তারা বোলিং করলে চরিত্র বদলে যাচ্ছে। ডিআরএসের সব সিদ্ধান্ত মেন ইন ব্লুদের পক্ষে যাচ্ছে। শিরোপা জিততেই এমনটি করা হচ্ছে। নেপথ্যে আইসিসি বা বিসিসিআইয়ের ভূমিকা থাকতে পারে।


তবে এ নিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া দেখায়নি আইসিসি কিংবা বিসিসিআই। তবে রাজার দাবি নিয়ে নানা আলোচনা-সমালোচনা শুরু হয়েছে।

একুশে সংবাদ/স ক 

Link copied!