AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
বিশ্বকাপ ক্রিকেট লাইভ

ইংলিশদের চেপে ধরেছে ভারতীয় বোলাররা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৯:০৫ পিএম, ২৯ অক্টোবর, ২০২৩
ইংলিশদের চেপে ধরেছে ভারতীয় বোলাররা

বিশ্বকাপের আজকের ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নেমেছে ইংল্যান্ড। সেখানে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারের খেলা শেষে ৮ উইকেট হারিয়ে ২২৯ রান সংগ্রহ করে ভারত। ফলে জয়ের জন্য ইংল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ২৩০ রান।

 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৪ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৮১ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড। এখন ওকস ০* ও  আলী লিভিংস্টোন ২০* রানে অপরাজিত আছেন।


এই টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে চাপে পড়ে ইংল্যান্ড।আইসিসি ওয়ানডে বিশ্বকাপের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নেমেছে ইংল্যান্ড। সেখানে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারের খেলা শেষে ৮ উইকেট হারিয়ে ২২৯ রান সংগ্রহ করে স্বাগতিক ভারত। ফলে ইংল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ২৩০ রান। এই টার্গেটে ব্যাট করতে শুরুতে উইকেট হারিয়ে চাপে পড়ে ইংল্যান্ড। এমন সময় দেখে-শুনে খেলতে গিয়ে আউট হয়েছেন অধিনায়ক জস বাটলার।

 

দলীয় ১৫.১ ওভারের কুলদীপ যাদবের বলে বোল্ড হয়ে ফিরেছেন বাটলার। যাওয়ার আগে তিনি করেন ২৩ বলে ১০ রান। এরপর মাঠে নামেন লিয়াম লিভিংস্টোন।


ভারতের দেয়া ২৩০ রানের টার্গেটে ইংল্যান্ডের হয়ে ইনিংস উদ্বোধন করেন জনি বেয়ারস্টো ও ডেভিড মালান। এই দুই জন ভারতীয় বোলারদের দেখে-শুনে খেলে ৩০ রানের জুটি গড়েন। নিজের ব্যক্তিগত তৃতীয় ওভারে ইলিংশ শিবিরে ভিত নাড়া দেন জাসপ্রিত বুমরার।


দলীয় ৪.৫ ওভারে জাসপ্রিত তার বলে বোল্ড হয়েছেন ওপেনিং নামা ডেভিড মালান। এ সময় তিনি করেন ১৭ বলে ১৬ রান। এরপর মাঠে নামা জো রুটও পরের বলে আউট করেন তিনি। দলীয় ৪.৬ ওভারে জাসপ্রিত বুমরারে বলে এলবিডব্লিউর শিকার হয়েছেন রুট। রুটের চলে যাওয়ার পর একই পথে ফিরেছেন বেন স্টোকসও। দলীয় ৭.৬ ওভারে মোহাম্মদ শামির বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথে হাঁটা দেন বেন স্টোকস। ‍শূন্য রানে আউট হয়েছেন তিনি। এরপর মাঠে নামেন জস বাটলার (অধিনায়ক)।


উইকেট হারিয়ে চাপে পড়ে ইংল্যান্ড। দেখে-শুনে খেলতে গিয়ে আউট হয়েছেন ওপেনিংয়ে নামা জনি বেয়ারস্টোও। দলীয় ৭.৬ ওভারে মোহাম্মদ শামির বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথে হাঁটা দেন ওপেনিংয়ে নামা জনি বেয়ারস্টোও। যাওয়ার আগে তিনি করেন ২৩ বলে ১৪ রান। এরপর মাঠে নামেন মঈন আলী।  এরই মধ্যে দেখে-শুনে খেলতে গিয়ে ভুল করে বসেন অধিনায়ক জস বাটলার। তিনিও বেশিক্ষণ পিচে থিতু হতে পারেননি।


দলীয় ১৫.১ ওভারের কুলদীপ যাদবের বলে বোল্ড হয়ে ফিরেছেন বাটলার। যাওয়ার আগে তিনি করেন ২৩ বলে ১০ রান। এরপর মাঠে নামেন লিয়াম লিভিংস্টোন।


রোববার ভারতের ভারতরত্ন শ্রী অটল বিহারী বাজপেয়ী ক্রিকেট স্টেডিয়ামে, লখনৌয়ে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার। ব্যাটিংয়ে নামার আগে ভারতের অধিনায়ক রোহিত শর্মা বলেছেন, টস জিতলে তারা ব্যাটিংই নিতেন।


চলতি আসরে প্রথমবার আগে ব্যাটিং করে ভারত। প্রথম পাঁচ ম্যাচই রান তাড়া করে জিতেছিল দলটি। দুই দলই নিজেদের আগের ম্যাচের একাদশ নিয়ে মাঠে নামেছে।

 

একুশে সংবাদ/স ক 

Link copied!