AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যে কারণে ১০ মাস নিষিদ্ধ ইতালির তারকা ফুটবলার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:০৫ পিএম, ২৭ অক্টোবর, ২০২৩
যে কারণে ১০ মাস নিষিদ্ধ ইতালির তারকা ফুটবলার

ক্যারিয়ারে যে বড়সড় নিষেধাজ্ঞা আসতে যাচ্ছে, সেটি আগেই জানা গিয়েছিল। বাকি ছিল শুধু আনুষ্ঠানিকতা। আজ সেটিও সম্পন্ন হয়ে গেল। নিয়ম ভঙ্গের দায়ে ১০ মাসের জন্য নিষিদ্ধ হয়েছেন ইতালিয়ান মিডফিল্ডার সান্দ্রো টোনালি।

 

ইতালিয়ান ফুটবল ফেডারেশনের (এফআইজিসি) বেটিং নিয়ম ভঙ্গ করে ১০ মাসের জন্য নিষিদ্ধ হলেন নিউক্যাসল ইউনাইটেডের ইতালিয়ান মিডফিল্ডার টোনালি। এ নিষেধাজ্ঞার কারণে আগামী বছরের আগস্ট মাস পর্যন্ত ২৩ বছর বয়সীকে থাকতে হবে মাঠের বাইরে। আগামী বছর জার্মানিতে অনুষ্ঠেয় ২০২৪ ইউরো চ্যাম্পিয়নশিপেও টোনালিকে পাবে না ইতালি।


এসি মিলান ছেড়ে ৫৫ মিলিয়ন পাউন্ডে জুলাইয়ে নিউক্যাসলে যোগ দেন টোনালি। তবে গত দুই ম্যাচে কোচ এডি হাউয়ের দলে ছিলেন না তিনি। গতকাল খেলেননি চ্যাম্পিয়নস লিগে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষেও।


এই মাসের শুরুতে এফআইজিসির বেটিং নিয়ম ভঙ্গ করে ৭ মাসের জন্য নিষিদ্ধ হন জুভেন্টাস মিডফিল্ডার নিকোলো ফাগিওলি। মূলত ১২ মাস নিষিদ্ধ করা হয় তাকে, তার মধ্যে ৫ মাস অস্থায়ী নিষেধাজ্ঞা। সঙ্গে জরিমানা করা হয় ১২ হাজার ৫০০ ইউরো (১০ হাজার ৮৫০ পাউন্ড)। জুয়ায় আসক্তি কমাতে ২২ বছর বয়সী তারকা ৬ মাসের থেরাপি নিতে রাজি হয়েছেন।  


টোনালির ইতালিয়ান সতীর্থ নিকোলো জানিওলোর বিরুদ্ধেও বেটিং নিয়ম ভঙ্গে জড়িত থাকার অভিযোগে তদন্ত শুরু করেছে ইতালিয়ান প্রসিকিউটররা। গত ১২ অক্টোবর ইতালির অনুশীলন ক্যাম্প ছাড়তে বাধ্য হোন গ্যালাতাসারাই থেকে ধারে অ্যাস্টন ভিলায় আসা এই তারকা।
 

একুশে সংবাদ/স ক 

Link copied!