AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
বিশ্বকাপ ক্রিকেট লাইভ

বিশাল সংগ্রহের পথে অজিরা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:০৭ পিএম, ২০ অক্টোবর, ২০২৩
বিশাল সংগ্রহের পথে অজিরা

বিশ্বকাপের মঞ্চে নিজেদের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া-পাকিস্তান। যেখানে ব্যাট হাতে ভালো শুরু পেয়েছে অজিরা। এদিন টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাট করার আমন্ত্রণ জানিয়েছে পাকিস্তান।এ ম্যাচে আগে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে দারুণ শুরু করে অস্ট্রেলিয়া। এমন সময় দেখে-শুনে খেলে ব্যাক্তিগত দেড়শত রান পর করেন ডেভিড ওয়ার্নার।

 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত  ৪৭ ওভারে ৫ উইকেটে হারিয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩৫৩ রান।


দলীয় ৪০.৬ ওভারে উসামা মীরের বলে বাউন্ডারি হাঁকিয়ে ব্যাক্তিগত দেড়শত পূর্ণ করে ওয়ার্নার। এতে তিনি খরচ করেন ১১৭ বল।  পিচে ডেভিড ওয়ার্নার (১৫৩) ও  মার্কাস স্টয়নিস (১১ )রানে অপরাজিত আছেন।


শুক্রবার ব্যাঙ্গালুরু এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। অজি বধের মিশনে এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে পাকিস্তান। শাদাব খানের পরিবর্তে একাদশে ফিরেছেন উসামা মীর। তবে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নেমেছে অজিরা।


অস্ট্রেলিয়ার হয়ে যথারীতি ইনিংস উদ্বোধনে নামেন ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ। এদিন শুরু থেকে দেখে-শুনে খেলতে থাকেন তারা। এই দুইজনের দুইশত রানের জুটিতে বড় সংগ্রহের পথে এগিয়ে চলে অস্ট্রেলিয়া। দলীয় ৩০.৪ ওভারে মোহাম্মদ নাওয়াজের বলে সিঙ্গেল নিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন ডেভিড ওয়ার্নার। এতে তিনি খরচ করেন ৮৫ বল।


ডেভিড ওয়ার্নারের সেঞ্চুরির পরেই বলে শতক পূর্ণ করেন মিচেল মার্শ। দলীয় ৩০.৫ ওভারে মোহাম্মদ নাওয়াজের বলে চার মেরে এই সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। এতে তিনি খরচ করেন ১০১ বল। অজি এই দুই ব্যাটারে সেঞ্চুরি পর আক্রমনাত্মক খেলতে থাকেন। তাতে দুইজনে মিলেন গড়েন ২২০ রানের পার্টনারশিপ।


উইকেট না পড়ায় শাহিন শাহ আফ্রিদিকে বলিংয়ে নিয়ে আসেন পাক অধিনায়ক। এনেই দলীয় ৩৬তম ওভারে মিচেল মার্শকে আউট করেন তিনি। ওই ওভারের  (৩৫.৫) শাহিন শাহ আফ্রিদির পঞ্চম বলে উসামা মীরের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নের পথে হেঁটেছেন মিচেল মার্শ। এরপর মাঠে নামেন গ্লেন ম্যাক্সওয়েল। তাতে ভেঙে যায় ২০৩ বলে ২৫৯ রানের পার্টনারশিপ। এরপর মাঠে নামেন গ্লেন ম্যাক্সওয়েল।


নেমেই প্রথম বলে বাউন্ডারি হাঁকাতে চেয়েছিলেন। তাতে ঘটে ভুল। দলীয় ৩৫.৬ ওভারে শাহিন শাহ আফ্রিদির বলে বাবর আজমের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নের পথে হেঁটেছেন ম্যাক্সওয়েল। এরপর মাঠে নামেন স্টিভেন স্মিথ।


দলীয় ৪০.৬ ওভারে উসামা মীরের বলে বাউন্ডারি হাঁকিয়ে ব্যাক্তিগত দেড়শত পূর্ণ করে ওয়ার্না। এতে তিনি খরচ করেন ১১৭ বল।

একুশে সংবাদ/স ক 

Link copied!