AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পাকিস্তান ‘অল্পবুদ্ধির’ দল রমিজ রাজা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:১৬ পিএম, ১৬ অক্টোবর, ২০২৩
পাকিস্তান ‘অল্পবুদ্ধির’ দল রমিজ রাজা

আহমেদাবাদে ভারতের কাছে সাত উইকেটে হেরে যাবার পর পাকিস্তানকে নিয়ে ‘বিস্ফোরক’ মন্তব্য করেছেন সাবেক ক্রিকেট বিশ্বকাপ বিজয়ী তারকা রমিজ রাজা।

 

হাইভোল্টেজ ম্যাচে ভারতের সঙ্গে পাকিস্তান প্রতিযোগিতা করতেই ব্যর্থ হয়েছেন উল্লেখ করে রমিজ এর নিন্দা জানান এবং এই হার নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।  অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান ভারতের বিপক্ষে সঠিক পথ ধরেই পাকিস্তানকে এগিয়ে নিচ্ছিলেন। ১৫৫ রানে দুই উইকেট হারানো দলটি আকিস্মকভাবে খেই হারিয়ে ফেলে এবং মাত্র ১৯১ রানেই অল আউট হয়ে যায়। জবাবে অধিনায়ক রোহিত শর্মার ৮৬ রানে ভর করে প্রায় ২০ ওভার হাতে রেখেই জয়ের লক্ষ্য পুরণ করে ভারত।

 

রমিজ বলেন,‘ এটি পাকিস্তানকে আহত করেছে। কারণ তারা প্রতিরোধ গড়ে তুলতে পারেনি। আপনি যখন ভারতের বিপক্ষে খেলবেন তখন ৯৯ শতাংশ সমর্থকই ভারতের থাকবে এবং এর পরিবেশই অন্যরকম হবে। এটি আপনাকে বুঝতে হবে। বাবর আজম ৪/৫ বছর ধরেই দলের নেতৃত্ব দিচ্ছেন, সুতরাং আপনাকে পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হবে। আপনি জয়লাভ করতে না পারেন, কিন্তু প্রতিদ্ব›িদ্বতা তো করতে হবে। কিন্তু পাকিস্তান সেটিও করতে পারেনি।’ 

 

শুরুতে নেদারল্যান্ডস ও শ্রীলংকাকে হারিয়ে বেশ ফুরফুরে মেজাজেই ভারতের বিপক্ষে লড়তে নেমেছিল পাকিস্তান। কিন্তু এমন বাজে পারফর্মেন্সে ভারতের বিপক্ষে বিপশ্বকাপে সর্বশেষ আট ম্যাচের সবকটিতেই হারের স্বাদ নিতে হলো পাকিস্তানকে।  

 

রমিজ বলেন,‘ এটি এখন বাস্তবতা এবং পাকিস্তানকে সেখান থেকে উত্তরনের জন্য কিছু করতে হবে। তাই বলে ভারতের বিপক্ষে পাকিস্তানকে ‘চোকার’ বলা যাবে না। কারণ এটি কোন স্থায়ী ট্যাগ নয়। এক ধরনের  মানষিক সীমবদ্ধতা বা দক্ষতার ঘাটতি।

 

পাকিস্তানের বিপক্ষে এমন ধারাবাহিকতার কৃত্বি ভারতের। এটি অবশ্য তাদের জন্যও সহজ ম্যাচ নয়। কারণ এখানে আবেগ ও প্রত্যাশা জড়িত।

 

পরে আপনাকে (পাকিস্তান) জিততে হবে। কারণ কয়েক বছর ধরেই এটি ঘটে চলেছে। যা আপনাকে কিছুটা বাড়তি চাপে ফেলতে পারে। তবে তারা (ভারত) চাপকে দারুনভাবে সামলে নিয়েছে। ’

 

ভারতের কাছে তিক্ত  এই পরাজয় থেকেই পাকিস্তানকে শিক্ষা নিতে হবে বলে মনে করেন রমিজ রাজা। সেই সঙ্গে দ্রুত বিশ্বকাপের পরবর্তী ম্যাচগুলোর প্রতি মনোযোগ দিতে হবে। তিনি বলেন,‘ এটি তাদের পোড়াচ্ছে। এটি যেমন ভয়ের, তেমনি কস্টের এবং পীড়াদায়ক। তিনটি বিভাগেই তারা পিছিয়ে পড়েছে।  

 

বাবর আজম ও সিনিয়র খেলোয়াড়রা মিলে নতুনদের সঙ্গে আলোচনা করতে হবে এবং এর কারণ খুঁজে বের করতে হবে।  টিম মিটিংয়ে তাদের অবশ্যই সততার পরিচয় দিতে হবে এবং আমার মনে হয় এখান থেকেই পাকিস্তান শুরু করতে পারে।

 

একুশে সংবাদ/স ক 

Link copied!