AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রোনালদোকে বেতের বাড়ি মারার শাস্তি দিল ইরান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:২৯ পিএম, ১৪ অক্টোবর, ২০২৩
রোনালদোকে বেতের বাড়ি মারার শাস্তি দিল ইরান

ক্রিশ্চিয়ানো রোনালদোকে ইরানে ‘৯৯ বেত্রাঘাতের’ শাস্তি দেওয়া হয়েছে। স্থানীয় প্রতিবেদনে এমনই অদ্ভুত দাবি করা হয়েছে। জানা গিয়েছে গত মাসে ইরানে সফরের সময় প্রতিবন্ধী ভক্তের সঙ্গে জাহির করে ‘ব্যভিচার’ করেছিলেন তিনি। সেই কারণেই নাকি তাঁকে এই শাস্তি দেওয়া হয়েছে। ইরানে ব্যভিচারের অভিযোগে ক্রিশ্চিয়ানো রোনালদোকে ৯৯টি বেত্রাঘাতের শাস্তি দেওয়া হয়েছে, একটি প্রতিবেদনে এমনটা বলা হয়েছে।


আল-নাসেরের তারকা ফুটবলার ইরানের চিত্রশিল্পী ফাতিমা হামামির সঙ্গে দেখা করেছিলেন। যিনি ৮৫ শতাংশ পক্ষাঘাতগ্রস্ত এবং তার একনিষ্ঠ ভক্ত, গত মাসে ইরানে পার্সেপোলিসের বিরুদ্ধে তাদের এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ চলাকালীন সৌদি দলের সঙ্গে ভ্রমণ করার সময় এই ঘটনাটি ঘটে ছিল।


রোনালদোকে শিল্পীর কাছ থেকে নিজের একটি পেইন্টিং উপহার দেওয়া হয়েছিল এবং তারা একটি ছবির জন্য পোজ দেওয়ার সঙ্গে সঙ্গে রোনাল্ডো তাঁকে আলিঙ্গন করতে গিয়েছিলেন। মুন্ডো দেপোর্টিভোর মতে, ইরানের বেশ কয়েকজন আইনজীবী আলিঙ্গন সম্পর্কে একটি ফৌজদারি অভিযোগ দায়ের করেছেন, কারণ আপনার স্ত্রী নন এমন একজন মহিলাকে স্পর্শ করাকে দেশে ব্যভিচার হিসাবে দেখা হয়।

 

প্রতিবেদনে বলা হয়েছে যে বিচার ব্যবস্থা দ্রুত কাজ করেছে এবং ৩৮ বছর বয়সিকে ৯৯টি বেত্রাঘাতের শাস্তি দেওয়া হয়েছে। প্রতিযোগিতার গ্রুপ পর্বের সময় পর্তুগাল নায়ককে ইরানে ফিরতে হবে না, তবে পরবর্তী রাউন্ডে অগ্রগতি তারা দেশের একটি ক্লাবের সঙ্গে জুটিবদ্ধ হতে পারে এবং এর ফলে সৌদি দলকে আরেকটি সফর করতে হতে পারে। প্রতিবেদনে বলা হয়েছে, ইরানের মাটিতে আবার পা রাখলে রোনাল্ডোকে গ্রেফতার করা হতে পারে এবং সাজা পেতে তাঁকে বাধ্য করা হতে পারে।


তবে রোনালদোর বিরুদ্ধে এমন শাস্তি অনেকেই হয়তো মেনে নেবেন না। কারণ রোনালদো বিশ্ব ফুটবলের এক বড় তারকা। তাকে বিশ্বের সর্বত্র ঘুরতে হয়। সেখানে তিনি একাধিক ভক্তদের সঙ্গে দেখা করেন। তাদের স্মৃতিকে মধুর করার জন্য অনেকের সঙ্গে তিনি গলা মেলেন তবে এমন অবস্থায় ফাতিমার সঙ্গেও সেটি করেছিলেন তিনি। সেই ভিডিও প্রকাশ পেয়েছে। এরপরে রোনালদোর বিরুদ্ধে যদি কোনও আইনি পদক্ষেপ নেওয়া হয়, সেটি যে ঠিক হবে না তা অনেকেই মনে করেন।


একুশে সংবাদ/স ক 

Link copied!