AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্টিভ স্মিথের উইকেটটি দ.আফ্রিকার জন্য বেশী গুরুত্বপুর্ন: ডি ভিলিয়ার্স


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:৩৫ পিএম, ১১ অক্টোবর, ২০২৩
স্টিভ স্মিথের উইকেটটি দ.আফ্রিকার জন্য বেশী গুরুত্বপুর্ন: ডি ভিলিয়ার্স

আগামীকাল লখৌ অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে স্টিভ স্মিথের উইকেটটিই দক্ষিন আফ্রিকার জন্য সবচেয়ে গুরুত্বপুর্ন বলে মন্তব্য করেছেন এবি ডি ভিলিয়ার্স। কেননা প্রোটিয়াদের বিপক্ষে স্মিথের অতীত রেকর্ড খুবই ভালো। 

 

ইতোমধ্যে দুই দলই বিশ্বকাপ মিশন শুরু করেছে। রানের পাহাড় গড়ে শ্রীলংকার বিপক্ষে প্রোটিয়ারা জয় পেলেও চেন্নাইয়ে স্বাগতিক ভারতের কাছে হেরে গেছে অস্ট্রেলিয়া। ভারতীয়দের কাছে হেরে যাওয়া ম্যাচে অসিদের হয়ে সর্বোচ্চ রান করেন স্মিথ। তাছাড়া দক্ষিন আফ্রিকার বিপক্ষেও তার রয়েছে দারুন রেকর্ড। ২১টি ম্যাচে  ৪০ এর উপর ব্যাটিং গড়ে ৬৮৪ রান করেছেন স্মিথ। সঙ্গে আছে দুটি সেঞ্চুরি।

 

আইসিসির ওয়েবসাইটে এক প্রতিবেদনে ডি বিলিয়ার্স লিখেছেন, ভারতের কাছে হেরে আত্মবিশ্বাস তলানীতে নেমে আসলেও অসি দলটি খুবই বিপজ্জনক।  টপ অর্ডার রাখতে পারে গুরুত্বপুর্ন ভূমিকা।

 

দক্ষিন আফ্রিকার সাবেক এই অধিনায়ক বলেন, ওই ম্যাচে স্মিথের উইকেটটি হবে প্রোটিয়াদের জন্য সবচেয়ে গুরুত্বপুর্ন উইকেট। কারণ তিনি একাই ধরে রেখেছেন অস্ট্রেলিয়ার দলটিকে। ডি ভিলিয়ার্স বলেন,‘ ভারতের কাছে হেরে অসিদের আত্মবিশ্বাসে চিড় ধরেছে। তবে আহত অস্ট্রেলিয়া আরো বেশী বিপজ্জনক। শুরুতে কয়েকটি উইকেট ফিরিয়ে দিতে পারাটা হবে খুবই গুরুত্বপুর্ন। এতে প্রতিপক্ষ দলকে চাপে রাখা সম্ভব হবে। আমরা যদি শুরুতেই স্মিথকে ফিরিয়ে দিতে পারি তাহলে আমার বিশ্বাস ম্যাচটি অনেক সহজ হয়ে যাবে।’

 

শিরোপার দৌঁড়ে টিকে থাকতে ব্যাটারের দিকে মনোযোগ দেয়ার জন্য বোলিংকে এগিয়ে দিতে হবে প্রোটিয়াদের। সাবেক এই ক্রিকেটারের দাবী, তার সঙ্গে কাগিসো রাবাদার কথা হয়েছে এবং আক্রমনভাগের নেতৃত্ব দিতে দৃঢ়প্রতিজ্ঞ ওই পেসার।

 

ডি ভিলিয়ার্স বলেন,‘ সবার নজর ব্যাটিংয়ে। তবে দক্ষিন আফ্রিকা যদি শিরোপার দাবীদার হিসেবে টিকে থাকতে চায় তাহলে তাদের বোলিং বিভাগকে কঠিন পরীক্ষা দিতে হবে। বিশেষ করে এনরিচ নর্টিকে ছাড়া বিশ্বকাপে অস্ট্রেলিয়ার মতো দলকে কিভাবে মোকাবেলা করতে হবে কেউ জানে না।

 

ইনজুরির কারণে নর্টিকে হারানো প্রোটিয়াদের জন্য একটি বড় ধাক্কা। তার অনুপুস্থিতিতে  বালিং আক্রমনে নেতৃত্ব দিতে  গিয়ে বাড়তি চাপ নিতে হবে রাবাদাকে। গত সপ্তাহে আমি তার সঙ্গে কথা বলেছি এবং বিশ্বের অন্যতম সেরা বোলার হিসেবে দলীয় আক্রমনের নেতৃত্ব দিতে দৃঢ়প্রতিজ্ঞ তিনি।’

 

একুশে সংবাদ/স ক 
 

Link copied!