AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্টোকসের রেকর্ড ইনিংসে সিরিজে এগিয়ে গেল ইংল্যান্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:০৫ পিএম, ১৪ সেপ্টেম্বর, ২০২৩
স্টোকসের রেকর্ড ইনিংসে সিরিজে এগিয়ে গেল ইংল্যান্ড

বেন স্টোকসের রেকর্ড গড়া ইনিংসের সুবাদে নিউজিল্যান্ডের বিপক্ষে চার ম্যাচ ওয়ানডে সিরিজে লিড নিলো বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড।

 

গতরাতে সিরিজের তৃতীয় ওয়ানডেতে ইংল্যান্ড ১৮১ রানের বড় ব্যবধানে হারিয়েছে নিউজিল্যান্ডকে। রান বিবেচনায় কিউইদের বিপক্ষে এটি দ্বিতীয় সর্বোচ্চ ব্যবধানে জয় ইংলিশদের। ইংল্যান্ডের  হয়ে ওয়ানডে ক্রিকেটে ব্যক্তিগত সর্বোচ্চ  ১৮২ রানের অসাধারন ইনিংস খেলেন স্টোকস। এই জয়ে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল ইংল্যান্ড।  

 

ওভালে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্টের তোপে পড়ে ১৩ রানে ২ উইকেট হারায় স্বাগতিক ইংল্যান্ড। ইনিংসের প্রথম বলেই ওপেনার জনি বেয়ারস্টোকে শূণ্যতে এবং তিন নম্বরে নামা জো রুটকে ৪ রানে বিদায় করেন বোল্ট।

 

শুরুর ধাক্কা শক্ত হাতে সামাল দেন আরেক ওপেনার ডেভিড মালান ও স্টোকস। তৃতীয় উইকেটে ১৬৫ বলে ১৯৯ রান তুলেন তারা। সেঞ্চুরির দোড়গোড়ায় গিয়ে ৯৬ রানে আউট হন মালান। বোল্টের তৃতীয় শিকার হবার আগে ৯৫ বল খেলে ১২টি চার ও ১টি ছক্কা মারেন তিনি।

 

মালানের সাথে জুটিতেই ৭৬ বলে ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরির দেখা পান স্টোকস। সেঞ্চুরির পরও নিউজিল্যান্ডের বোলারদের ঝড়  অব্যাহত রাখেন তিনি। ১০৬ বলে দেড়শ ছুঁয়ে ডাবল-সেঞ্চুরির দিকে ছুটচ্ছিলেন স্টোকস। কিন্তু ৪৫তম ওভারে পেসার বেন লিষ্টারের বলে ডিপ মিড উইকেটে উইল ইয়ংকে ক্যাচ দিয়ে ১৮২ রানে আউট হন স্টোকস। তার ১২৪ বলের ইনিংসে ১৫টি চার ও ৯টি ছক্কা ছিলো।

 

শেষ পর্যন্ত স্টোকসের ঝড়ো ইনিংসে ভর করে ১১ বল বাকী থাকতে সব উইকেট হারিয়ে ৩৬৮ রানের সংগ্রহ পায় ইংল্যান্ড। নিউজিল্যান্ডের বিপক্ষে এটাই  দ্বিতীয় সর্বোচ্চ দলীয় রান ইংলিশদের। ৫১ রানে ৫ উইকেট নিয়ে নিউজিল্যান্ডের সফল বোলার বোল্ট। এই নিয়ে ষষ্ঠবার ওয়ানডেতে ইনিংসে পাঁচ উইকেট নিলেন বোল্ট।

 

জবাবে ইংল্যান্ড পেসার ক্রিস ওকসের সামনে অসহায় ছিলো নিউজিল্যান্ডের টপ অর্ডার। ৩৭ রানে ৪ উইকেট হারিয়ে ইনিংসের শুরুতে লড়াই থেকে ছিটকে পড়ে কিউইরা। ইয়ংকে ১২, হেনরি নিকোলসকে ৪ ও অধিনায়ক টম লাথামকে ৩ রানে শিকার করেন ওকস।

 

মিডল অর্ডারে একমাত্র গেøন ফিলিপস ছাড়া সবাই ব্যর্থ হয়েছেন। এতে ১১ ওভার বাকী থাকতে ১৮৭ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। ৫টি চার ও ২টি ছক্কায় দলের পক্ষে ৭৬ বলে সর্বোচ্চ ৭২ রান করেন ফিলিপস। ইংল্যান্ডের ওকস-লিয়াম লিভিংস্টোন ৩টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন স্টোকস।

 

আগামীকাল লর্ডসে সিরিজের চতুর্থ ও শেষ ওয়ানডেতে ইংল্যান্ডের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। সিরিজ হার এড়াতে এ ম্যাচে জিততেই হবে নিউজিল্যান্ডকে। আর এ ম্যাচে জয়, টাই বা পরিত্যক্ত হলেও সিরিজ জিতবে ইংল্যান্ড।  

 

একুশে সংবাদ/স ক

Link copied!