AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জাতীয় সংগীতের পরিবর্তে সূরা তেলাওয়াত করল মরক্কো


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:২১ পিএম, ১৪ সেপ্টেম্বর, ২০২৩
জাতীয় সংগীতের পরিবর্তে সূরা তেলাওয়াত করল মরক্কো

মরক্কোতে ভয়াবহ ভূমিকম্প আঘাত হেনেছে। গত ৮ সেপ্টেম্বর ভয়াবহ ভূমিকম্পে লণ্ডভণ্ড হয়ে যায় দেশটির মধ্যাঞ্চল। এতে আনুমানিক তিন হাজার মানুষ মারা গেছেন। শক্তিশালী ভূমিকম্পটির মাত্রা ছিল ৬ দশমিক ৮।

 

এই ভূমিকম্পের একদিন পর লিবিয়ায় ভয়াবহ ঘূর্ণিঝড় ও বন্যা দেখা দেয়। ঘূর্ণিঝড়ের কারণে জলোচ্ছ্বাসে শহররক্ষা বাঁধ ভেঙে প্রায় নিশ্চিহ্ন হয়ে যায় দেশটির উপকূলীয় শহর দেরনা। শহরটিতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ছাড়িয়েছে প্রায় সাড়ে পাঁচ হাজার। দেশটিতে মৃতের সংখ্যা ১৮ থেকে ২০ হাজার হতে পারে।


ভূমিকম্প ও বন্যায় ক্ষতিগ্রস্থ দেশ দুইটির জন্য খেলার মাঠে ম্যাচের আগে সূরা আল-ফাতিহা তেলাওয়াত করা হয়েছে। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) মরক্কো বনাম বুরকিনা ফাসোর ম্যাচে জাতীয় সংগীতের পরিবর্তে সূরা ফাতিহা তেলাওয়াত করা হয়। খেলোয়াড়দের সঙ্গে মাঠে উপস্থিত দর্শকরাও তেলাওয়াত করেন।


ফ্রান্সের লেন্স বোলার্ট-ডেলিলিস স্টেডিয়ামে আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি শুরুর আগে ভূমিকম্প ও বন্যায় নিহতদের জন্য এক মিনিট নীরবতা পালন করা হয়। এসময় স্টেডিয়ামে উপস্থিত হাজার হাজার সমর্থক ফাতিহা তেলাওয়াত করেন।


ওই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। বিষয়টি বেশ ইতিবাচক সাড়া ফেলেছে। ম্যাচটিতে মরক্কো ১-০ গোলে জয় পায়। দলের পক্ষে ম্যাচের ৩৬তম মিনিটে একমাত্র গোলটি করেন আজজেদিন ওনাহি।
 

একুশে সংবাদ/স ক  

Link copied!