AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কনওয়ে-মিচেলের জোড়া সেঞ্চুরিতে পাত্তাই পেল না ইংল্যান্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:৪৫ পিএম, ৯ সেপ্টেম্বর, ২০২৩
কনওয়ে-মিচেলের জোড়া সেঞ্চুরিতে পাত্তাই পেল না ইংল্যান্ড

ডেভন কনওয়ে ও ড্যারিল মিচেলের জোড়া সেঞ্চুরিতে চার ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডের কাছে পাত্তাই পেল না বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড।

 

গতরাতে সিরিজের প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডের ছুঁড়ে দেয়া ২৯২ রানের টার্গেট স্পর্শ করে ৮ উইকেটের জয় তুলে নেয় সফরকারী নিউজিল্যান্ড। কনওয়ে ১১১ ও মিচেল ১১৮ রানে অপরাজিত থাকেন। এই জয়ে চার ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল নিউজিল্যান্ড।

 

কার্ডিফে টস জিতে ইংল্যান্ডকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড। বিশ^কাপ পরিকল্পনায় জেসন রয় ও জনি বেয়ারস্টোর মতো অভিজ্ঞদের বিশ্রামে রেখে হ্যারি ব্রæক ও ডেভিড মালানকে দিয়ে ইনিংস শুরু করে ইংল্যান্ড। মালানের হাফ-সেঞ্চুরিতে উদ্বোধনী জুটিতে ১৫ ওভারে ৮০ রান পায় ইংল্যান্ড। নিউজিল্যান্ডের স্পিনার রাচিন রবীন্দ্রর শিকার হয়ে ৯টি চারে ৫৩ বলে ৫৪ রান করে ফিরেন মালান। ৪১ বলে ২৫ রান করেন বিশ্বকাপ দলে সুযোগ না পাওয়া ব্রুক। 

 

৮০ রানেই দুই ওপেনারের বিদায়ের পর রবীন্দ্রর বলে জো রুট ৩ রানে থামলেও, মিডল অর্ডারে হাফ-সেঞ্চুরি তুলে নেন অবসর ভেঙ্গে ওয়ানডেতে ফেরা বেন স্টোকস, অধিনায়ক জশ বাটলার ও লিয়াম লিভিংস্টোন।

 

চতুর্থ উইকেটে স্টোকসের সাথে ১০৪ বলে ৮৮ এবং পঞ্চম উইকেটে লিভিংস্টোনকে নিয়ে ৫৯ বলে ৭৭ রান যোগ করেন  বাটলার। স্টোকস ৬৯ বলে ৩টি চার ও ১টি ছক্কায় এবং লিভিংস্টোন ৪০ বলে ৩টি করে চার-ছক্কায় ৫২ রান করে করেন। দলের পক্ষে সর্বোচ্চ ৭২ রান করেন বাটলার। ৬৮ বলের ইনিংসে ৫টি চার ও ২টি ছক্কা মারেন তিনি।

 

শেষ দিকে ডেভিড উইলি ১১ বলে অপরাজিত ২১ রান করলে ৫০ ওভারে ৬ উইকেটে ২৯১ রানের বড় সংগ্রহ পায় ইংল্যান্ড। নিউজিল্যান্ডের স্পিনার রাচিন রবীন্দ্র ৪৮ রানে ৩ উইকেট নেন।

 

২৯২ রানের টার্গেটে নিউজিল্যান্ডকে ৬১ বলে ৬১ রানের শুরু এনে দেন কনওয়ে ও উইল ইয়ং। ৩৩ বলে ২৯ রান করে ফিরেন ইয়ং। তিন নম্বরে নেমে ৩০ বলে ২৬ রানের ইনিংস খেলেন হেনরি নিকোলস।

 

দলীয় ১১৭ রানে দ্বিতীয় উইকেট পতনের পর দলের হাল শক্ত হাতে ধরেন  কনওয়ে ও মিচেল। ইংল্যান্ডের বোলারদের দারুনভাবে সামলে ওয়ানডে ক্যারিয়ারে চতুর্থ সেঞ্চুরি তুলে নেন কনওয়ে-মিচেল। তৃতীয় উইকেটে ১৫২ বলে ১৮০ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে ২৬ বল বাকী রেখে নিউজিল্যান্ডের জয় নিশ্চিত করেন তারা।

 

১৩টি চার ও ১টি ছক্কায় ১২১ বলে ১১১ রান করে ম্যাচ সেরা হন কনওয়ে। ১২৯ স্ট্রাইক রেটে ব্যাট করে ৯১ বলে ১১৮ রানের নান্দনিক ইনিংস খেলেন মিচেল। ৭টি করে চার-ছক্কায় নিজের ইনিংস সাজান মিচেল।  ইংল্যান্ডের উইলি ও রশিদ ১টি করে উইকেট নেন।

 

আগামীকাল সাউদাম্পটনে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড।


একুশে সংবাদ/স ক  

Link copied!