AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জানুয়ারিতে আফ্রিকান নেশন্স কাপের জন্য ওনানাকে হারাতে পারে ম্যান ইউ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৫৬ পিএম, ৫ সেপ্টেম্বর, ২০২৩
জানুয়ারিতে আফ্রিকান নেশন্স কাপের জন্য ওনানাকে হারাতে পারে ম্যান ইউ

ক্যামেরুনের হয়ে আবারো আন্তর্জাতিক ম্যাচ খেলার বিষয়টি নিশ্চিত করেছেন গোলরক্ষক আন্দ্রে ওনানা। এ কারনে নতুন বছরের শুরুতে আফ্রিকান নেশন্স কাপের জন্য ওনানাকে হারানোর ঝুঁকিতে পড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

 

এবারের গ্রীষ্মে ইন্টার মিলান থেকে ওল্ড ট্র্যাফোর্ডে এসেছেন ওনানা। কাতার বিশ^কাপে শৃঙ্খলাভঙ্গের কারনে টুর্নামেন্টের মাঝামাঝিতে দল থেকে তাকে বাদ দেবার পর এ পর্যন্ত ক্যামেরুনের হয়ে আর মাঠে নামা হয়নি ওনানার। ঐ সময় ওনানা আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষনা দিয়েছিলেন। কিন্তু ২৭ বছর বয়সী এই তারকা গোলরক্ষককে জানুয়ারিতে আইভরি কোস্টে অনুষ্ঠিতব্য আফ্রিকান নেশন্স কাপকে সামনে রেখে আবারো জাতীয় দলে ডাকা হয়েছে। ইউনাইটেড এখন তাদের প্রথম পছন্দের গোলরক্ষককে ছাড়তে বাধ্য হচ্ছে।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা এক বিবৃতিতে ওনানা বলেছেন, ‘বিশ^ ফুটবলে জীবনের মতই কোন কোন সময় এমন কিছু মুহূর্ত আসে যখন সিদ্ধান্তগুলো খুব গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায়। সাম্প্রতিক সময়ে আমি অন্যায়ভাবে কিছু বিচারের মুখোমুখি হয়েছি। কিন্তু তারপরও নিজ দেশ ক্যামেরুনের প্রতি আমার ভালবাসা ও সান্নিধ্য অটুট আছে। ছোটবেলা থেকেই নিজ দেশকে প্রতিনিধিত্ব করার আকাঙ্খা ছিল এবং সেটা এখনো একই রকম আছে। আমি নিজের স্বত্বাকে দেশকে প্রতিনিধিত্ব করার মাধ্যমে বারবার ফিরে পাই। এই বন্ধন কেউ ভাঙ্গতে পারবে না। জাতীয় দলে ডাক পাবার সাথে সাথে আমি সিদ্ধান্ত নিয়ে ফেলেছি। এখানে ফিরে আসাটা শুধুমাত্র আমার স্বপ্নকে সম্মান করা নয়, একইসাথে ক্যামেরুনের সমর্থকদের প্রত্যাশার প্রতি শ্রদ্ধা জানানো। জাতীয় দলের সবটুকু অর্জন তাদেরও প্রাপ্য।’

 

আফ্রিকান নেশন্স কাপের চূড়ান্ত পর্বে খেলা এখনো নিশ্চিত হয়নি ক্যামেরুনের। আগামী ১২ সেপ্টেম্বর বাছাইপর্বের শেষ ম্যাচে তারা বুরুন্ডির মোকাবেলা করবে।

 

আফ্রিকান নেশন্স কাপ আগামী বছর ১৩ জানুয়ারি থেকে ১১ ফেব্রæয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে। এই সময়র মধ্যে ওনানা প্রিমিয়ার লিগে চারটি ম্যাচ মিস করবেন।

 

সুইজারল্যান্ডের বিরুদ্ধে বিশ^কাপের প্রথম ম্যাচের পর থেকে জাতীয় দলের খেলার সুযোগ পাননি আয়াক্সের সাবেক এই গোলরক্ষক। সার্বিয়ার সাথে দ্বিতীয় ম্যাচের আগে তাকে দেশে ফেরত পাঠিয়ে দেয়া হয়েছিল। ডিসেম্বরে ওনানা আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষনা দেন। জাতীয় দলের কোচ রিগোবার্ট সংয়ের সাথে বিরোধিতার জেড়ে তিনি জাতীয় দলে আর না খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন।

 

একুশে সংবাদ/স ক  

Link copied!