AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ম্যানচেস্টার সিটির সাথে চুক্তি নবায়ন করলেন সিলভা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৪৪ পিএম, ২৪ আগস্ট, ২০২৩
ম্যানচেস্টার সিটির সাথে চুক্তি নবায়ন করলেন সিলভা

ম্যানচেস্টার সিটির সাথে আরো তিন বছরের জন্য চুক্তি নবায়ন করেছেন পর্তুগীজ মিডফিল্ডার বার্নার্ডো সিলভা। নতুন চুক্তি অনুযায়ী প্রিমিয়ার লিগ ও ইউরোপীয়ান লিগ চ্যাম্পিয়নদের সাথে ২০২৬ সাল পর্যন্ত থাকছেন এই তারকা।

 

এবারের ট্রান্সফার উইন্ডোর শুরু থেকেই সিলভার ইত্তিহাদ স্টেডিয়াম ছাড়ার জোড় গুঞ্জন ছিল। ২৯ বছর বয়সী এই মিডফিল্ডারকে দলে নিতে অনেক দিন ধরেই আগ্রহী ছিল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। কিন্তু গত আসরের ট্রেবল জয়ী সিটির সাথে চুক্তি নবায়ন করে ভবিষ্যত নিয়ে দীর্ঘদিনের শঙ্কা দুর করলেন সিলভা। তার সাথে সিটির বর্তমান  চুক্তির মেয়াদ ছিল ২০২৫ সালের জুন পর্যন্ত ।

 

ক্লাবের ওয়েবসাইটে সিলভা এ সম্পর্কে বলেছেন, ‘ম্যানচেস্টার সিটিতে আমার ছয়টি বছর অসাধারন  কেটেছে। এখানে আরো কিছুদিন থাকতে পেরে আমি দারুণ খুশী। এখানে আসার পর থেকে আমার শুধুমাত্র একটি মৌসুমের কথা মনে আছে, যেখানে আমরা সফল হতে পারিনি। সে কারনে এখানে যতদিন আছি আরো শিরোপা, আরো জয়ের আশা করছি। এই অনুভূতি সত্যিই আনন্দের। এই ধারাবাহিকতা বজায় রাখতে চাই।’

 

২০১৭ সালে সিলভা সিটিতে যোগ দেয়ার পর  ৩০৮ ম্যাচে ৫৫ গোল করেছেন। পেপ গার্দিওলার দলের সাফল্যের অন্যতম কারিগর সিলভা এই সময়ের মধ্যে পাঁচটি প্রিমিয়ার লিগ, দুটি এফএ কাপ, চারটি লিগ কাপ ও একটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয় করেছেন।

 

সিটির ফুটবল পরিচালক টিক্সিকি বেগিরিস্টেইন বলেছেন, ‘ইত্তিহাদে বার্নার্ডো একেবারেই ব্যতিক্রমী একজন খেলোয়াড় ছিলেন। সে কারনেই তার চুক্তি নবায়নের বিষয়টিতে আমরা সবাই আনন্দিত। তার গুনাবলী ও কৌশলগত দক্ষতা চমৎকার। এর সাথে যোগ হয়েছে কঠোর পরিশ্রম ও পেশাদারীত্ব। সে বিশ্বের একজন সেরা খেলোয়াড় হিসেবে নিজেকে প্রমান করেছে। ট্রেবল জয়ী মৌসুমে সে আমাদের অনেক গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড় ছিলেন। আগামী বছরও আরো কয়েকটি শিরোপা জয়ে সিলভা আমাদের সহযোগিতা করবে বলেই আমার বিশ্বাস।’

 

সামান্য কিছু ইনজুরির কারনে সিটির শেষ দুটি ম্যাচে খেলতে পারেননি সিলভা। কিন্তু আগামী  শনিবার শেফিল্ড ইউনাইটেডের বিরুদ্ধে লিগ ম্যাচে তার ফিরে আসার আশা করা হচ্ছে।

 

একুশে সংবাদ/স ক  

Link copied!